শিরোনাম
বৈধভাবে রেমিটেন্স পাঠাতে রাষ্ট্রদূতের আহ্বান
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১২:২৬
বৈধভাবে রেমিটেন্স পাঠাতে রাষ্ট্রদূতের আহ্বান
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের বৈধভাবে দেশে অর্থ পাঠানোর আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম।

 

মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার দেশের প্রধান তিন রেমিটেন্স হাউসের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি প্রবাসীদের প্রতি এ আহ্বান জানান।

 

এ সময় তিনি হুন্ডির বদলে বৈধ উপায়ে অর্থ পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখার অনুরোধ জানান। বৈধ উপায়ে অর্থ প্রেরণকারীরা সবার আগে কনস্যুলার সেবা, স্বল্প-মূল্যে বাংলাদেশ বিমানের টিকিটসহ বিভিন্ন সুবিধা পাবেন বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।

 

বিকাশ বা হুন্ডি পরিত্যাগ করে বৈধ উপায়ে অর্থ পাঠাতে সাধারণ প্রবাসীদের উৎসাহিত করতে রেমিটেন্স হাউসগুলোর কর্মকর্তাদের নানামুখী পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন তিনি।

 

রেমিটেন্স হাউজের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী রেমিটেন্স হাউসের সিইও মো. ওয়ালিউল্লাহ, এনবিএল মানি ট্রান্সফারের সিইও শেখ আখতার উদ্দিন আহমেদ ও সিবিএল মানি ট্রান্সফার এর প্রধান নির্বাহী সাইদুর রহমান ফারাজি।

 

আলোচনায় অংশ নেন হাইকমিশনের ডিফেন্স উইংয়ের প্রধান এয়ার কমোডর মো. হুমায়ুন কবির, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম ও কমার্সিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস ও দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিন।

 

বিবার্তা/আরিফ/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com