ইতালির ভূমিকম্পে বাংলাদেশি হতাহত নেই
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৬, ১৩:১২
ইতালির ভূমিকম্পে বাংলাদেশি হতাহত নেই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
রোম থেকে প্রায় ৪৯ মাইল (৭৯ কিমি) দূরে লাজিও রেতিতে ভূমিকম্পে কোনো বাংলাদেশি হতাহত নেই বলে রাষ্ট্রদূত শাহাদাত হোসেন জানিয়েছেন। বাংলাদেশিরা সুস্থ এবং নিরাপদ আছেন বলে নিশ্চিত করেন রাষ্ট্রদূত।


স্থানীয় লা রিপাবলিকাসহ বিভিন্ন সূত্রে জানা যায়, লাজিও মধ্যবর্তী এলাকার মধ্যে বিধ্বস্ত মারকে, আমবেরিয়া ও অ্যাব্রুজ্জে কমপক্ষে ১৫৯ জন নিহত এবং ৩৬৮ জন আহত হয়েছেন। আহতদের হেলিকাপ্টার ও বিমান অ্যাম্বুলেন্সে করে সরিয়ে নেয়া হয়।


এ ব্যাপারে বাংলাদেশিদের উদ্দেশে রাষ্ট্রদূত শাহাদাত হোসেন জানান, বিধ্বস্ত ওই এলাকায় কোনো বাংলাদেশি নিহত হয়নি। বুধবার স্থানীয় সময় বিকেল ৩টায় ইতালি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে দুর্ঘটনা কবলিতস্থানে কোনো বাংলাদেশি হতাহত হয়নি।


বিধ্বস্ত এলাকায় হাতেগনা ২/৩ জন বাংলাদেশি বসবাস করেন বলে জানা গেছে। আপাতত কোনো বাংলাদেশিকে ওই পথে না চলতে অনুরোধ করেন স্থানীয় সামাজিক সংগঠন ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু।


বিধ্বস্ত এলাকায় বিরামহীন উদ্ধার কাজ চলছে। ইতোমধ্যে রোম থেকে বড় মালামাল বহনকারী ২০ গাড়ি তাবু নেয়া হয়েছে। রাশিয়া, ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকা বিশেষ উদ্ধারকর্মী এবং সাহায্য করার প্রস্তুতি নিয়েছে।


বিবার্তা/ইডি/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com