‘জয়বাংলা’ বাংলাদেশের সার্বভৌমত্ত্ব ও সংগ্রামী জাতিসত্তার পরিচায়ক
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২২, ২২:৩২
‘জয়বাংলা’ বাংলাদেশের সার্বভৌমত্ত্ব ও সংগ্রামী জাতিসত্তার পরিচায়ক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের গৌরবময় মহান মুক্তিযুদ্ধকালীন সময়ের প্রবাসী সংগঠকদের সম্মাননা প্রদান, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যুক্তরাজ্যের ওল্ডহামে অনুষ্ঠিত হয়েছে জয় বাংলা উৎসব-২০২২।


ওল্ডহাম ছাড়াও ম্যানচেষ্টার, হাইড, বার্মিংহাম, লিডস, স্ট্রোকেন ট্রেন্ট, লিভারপুল, কার্ডিফসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা কমিউনিটির নানা বিশিষ্টজনদের উপস্থিতিতে ২৪ অক্টোবর, সোমবার ওল্ডহামের একটি বানকুয়েটিং হলে ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন ইউকের উদ্যোগে ৩য় বারের মতো অনুষ্ঠিত হয় এই জয় বাংলা উৎসব।


প্রধান অতিথি হিসেবে ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান সীমা হামিদ বলেন, ‘জয়বাংলা’ বালাদেশের সার্বভৌমত্ত্ব ও সংগ্রামী জাতিসত্তার (ধারক ও বাহক) পরিচায়ক। ‘জয়বাংলা’ জাতীয় অস্তিত্বের বহিঃ প্রকাশ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। আমাদের উচিত যার যার অবস্থানে থেকে দেশের জন্য কাজ করা।


মুনীরা পারভীনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত জয় বাংলা উৎসবের শুরুতে আগত সকল অতিথিকে স্বাগত এবং এই আয়োজনের প্রেক্ষাপট বর্ণনা করে বক্তব্য রাখেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন ইউকের আহ্বায়ক সাংবাদিক সৈয়দ ছাদেক আহমদ।


উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিজান, দুলাল মিয়া, শাহীনুর ইসলাম, তাজ উদ্দিন, আমিনুল হক ওয়েছ, শাহাব উদ্দিন রুহেল, মিজানুর রহমান লিটু, অনুষ্ঠানে বাংলাদেশের গৌরবময় মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে ওল্ডহামসহ পার্শ্ববর্তী বিভিন্ন স্থানের প্রবাসী সংগঠকদের মঞ্চে নিয়ে এসে বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করা হয়।


জয় বাংলা উৎসবে ভার্চুয়ালী যোগ দেন যুক্তরাজ্যের বাংলাদেশী হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। উপস্থিত ছিলেন ম্যানচেস্টারের বাংলাদেশী সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান।


জয় বাংলা উৎসবে যোগ দিয়ে কমিউনিটির নানা বিশিষ্টজনরা মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সংঠকদের সম্মাননা প্রদান ও বাংলাদেশের জাতীয় শ্লোগান জয় বাংলাকে প্রবাসেও তুলে ধরার এই প্রয়াসকে স্বাগত জানান।


অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন স্বনামধন্য শিল্পী শতাব্দী কর ও গৌরী চৌধুরী।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com