শিরোনাম
সুরঞ্জিত স্মরণে সুইডেন আ: লীগের শোকসভা
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৩৭
সুরঞ্জিত স্মরণে সুইডেন আ: লীগের শোকসভা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সংবিধান বিশেষজ্ঞ, বর্ষীয়ান নেতা ও সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে রবিবার এক শোক সভার আয়োজন করা হয়।


এতে আলোচকরা বলেন, সত্তরের প্রাদেশিক পরিষদে সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অন্যতম কনিষ্ঠ সদস্য; স্বাধীন দেশের প্রথম সংসদসহ চার দশকের প্রায় সব সংসদেই নির্বাচিত হয়েছেন তিনি। বর্তমান সংসদে তিনি ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি। তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন।


শোকসভায় সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল হক খান রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি আতাউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মাছুম বারী, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ইউসুফ আলী রতন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আফছার আহমেদ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শ্যামল দত্ত, আনিস হাসান তপন ও দূর্যয় ইসলাম। বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানায় সুইডেন আওয়ামী লীগ।


বক্তাগণ সুরঞ্জিত সেনগুপ্তের সুদীর্ঘ রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তার অবদানের কথা শ্রদ্ধা ভরে শরণ করে বলেন, তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে যে শূন্যতা তৈরি হয়েছে তা পূরণ করা অত্যন্ত দুরূহ ও কঠিন কাজ। ক্ষণজন্মা এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তার শোকাহত পরিবারের প্রতি সুইডেন আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর সমবেদনা জানানো হয়। বক্তাগণ প্রয়াত জননেতার কর্মজীবন নিয়ে আলোচনা করে তার জীবন থেকে অনুকরণীয় শিক্ষা নেবার শপথ গ্রহণ করেন।


শোকসভায় আরও উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন আহমদ লিটন, সহ সভাপতি রিয়াজ আহমেদ, সহ সভাপতি সালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদকবৃন্দ শিকদার শহিদুজ্জামান শিকদার খোকা, রফিকুল ইসলাম নয়ন, খালেদ মোহাম্মদ আলী, জাহাঙ্গীর আহমেদ, নূর সালাম, সিরাজ আলম, তারেক মোস্তফা কামাল, নাসিম আহমেদ, প্রিন্স বাকের, রাসেল চৌধুরী, মান্না দেব প্রমুখ।


বিবার্তা/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com