শিরোনাম
ওয়াশিংটনে শম্পার বইয়ের মোড়ক উন্মোচন ১১ ফেব্রুয়ারি
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ১৫:১০
ওয়াশিংটনে শম্পার বইয়ের মোড়ক উন্মোচন ১১ ফেব্রুয়ারি
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ১১ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে কবি ফাহমিদা হোসাইন শম্পার প্রথম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করবেন বিশিষ্ট সাংবাদিক ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকাইয়া হায়দার।

 

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভয়েস অব আমেরিকার বিশিষ্ট সাংবাদিক আবৃতিকার সরকার কবির উদ্দীন। কাব্যগ্রন্থ ‘মধুর স্বপ্ন’ প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ এবং বইটির মুল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১২০ টাকা।

 

ফাহমিদ হোসাইন শম্পা কাব্যগ্রন্থ ‘মধুর স্বপ্ন’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান সন্ধ্যা ৭টায় ভার্জিনিয়ার লর্টনে লরেল ক্রেস্ট ড্রাইভে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য কবি ফাহমিদা হোসাইন ৭০৩-৩৮৯-৪০৬১ এবং আকতার হোসাইন ৭০৩-৩৮৯-৬৭৮৯ এ মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

 

উল্লেখ্য, ফাহমিদ হোসাইন শম্পা কুমিল্লা শহরের বিষ্ণুপুর মৌলভীপাড়ায় জন্ম নেন। তার বাবা সাংবাদিক আফতাবুর রহমান; যিনি নিজের সম্পাদনায় প্রকাশ করতেন ‘সাপ্তাহিক ফলক’। আর মা আনোয়ারা বেগম ছিলেন বাংলাদেশ অবজারভার পত্রিকার সাংবাদিক।

 

ফাহমিদ হোসাইন শম্পা কুমিল্লা মিশনারী স্কুল লেডী ফাতেমা থেকে এসএসসি, কুমিল্লা মহিলা কলেজ থেকে এইচএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক ডিগ্রি লাভ করেন। ভিক্টোরিয়া কলেজে অধ্যয়নকালে আওয়ামী ছাত্রলীগের সাথে জড়িত হন এবং কলেজ সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে জয়ী হন। পরে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

 

১৯৯৩ সালে ফাহমিদা হোসাইন আমেরিকায় বসবাস শুরু করেন। বর্তমানে তিনি স্বামী আকতার হোসাইনের সাথে ভার্জিনিয়ায় বাস করেন। আকতার হোসাইন ওয়াশিংটনের একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সংস্কৃতিক ব্যক্তিত্ব। ওয়াশিংটনের বহুল পরিচিত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিচালক তিনি। এছাড়া পারিবারিকভাবেই তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত এবং বর্তমানে তিনি মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।

 

বিবার্তা/খোকন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com