সিডনিতে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত
প্রকাশ : ১০ অক্টোবর ২০২১, ১৬:৩৯
সিডনিতে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার বৃহত্তম নগরী সিডনিতে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ‘বিশ্বব‍্যাপী আওয়ামী লীগ সরকারবিরোধী মিথ‍্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ ও আন্দোলন’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (৯ অক্টোবর) এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অস্ট্রেলিয়া, ব্রুনাই এবং বাংলাদেশ থেকে বঙ্গবন্ধু পরিষদ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।


অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মাল্য তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতি ডা: এস এ মালেক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।


সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের অর্জনসমূহ আজ বিশ্বে বাংলাদেশকে নতুন রূপে উপস্থাপন করেছে। নিউইয়র্কে সদ্য সমাপ্ত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে সমস্ত মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আপন আলোয় উদ্ভাসিত শেখ হাসিনা রাষ্ট্রনায়ক থেকে আজ বিশ্বনেতায় পরিণত হয়েছেন। তিনি আজ বিশ্বব্যাপী নিপীড়িত ও শোষিত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর।


তারা বলেন, জামায়াত-বিএনপি দেশে ব্যর্থ হয়ে বিদেশে বসবাসরত কিছু ভাড়াটে পলাতক অপরাধী দিয়ে বাংলাদেশ সরকারের বিরূদ্ধে অপপ্রচার চালাচ্ছে। হিমালয় পাহাড়ে ঢিল ছুঁড়লে যেমন পাহাড়ের কিছু হয় না, তেমনি এসব ভাড়াটেদের অপপ্রচার-গুজবে একটি দেশের জনগণের সরকারের কিছুই যায় আসে না। তারপরও আমাদের সতর্ক থাকতে হবে।


অতীতে বঙ্গবন্ধুর বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে বক্তরা আরো বলেন, বর্তমানে শেখ হাসিনার বিরুদ্ধেও দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধুর অনুসারী হিসেবে দেশে-বিদেশে আমাদের এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে। বর্তমান সরকারের অর্জনসমূহ সবার সামনে তুলে ধরতে হবে।


সভায় বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন, ড. খায়রুল চৌধুরী, এমদাদ হক, শফিকুল আলম, ড. নূরুর রহমান খোকন, ডা. লাভলি রহমান, ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, ডা. কাজি মাসুদ, মোহাম্মদ মুনির হোসেন, আইভি রহমান, ডা. এবিএম কামরুল হাসান, ডা. এসএম মিল্লাত, নোমান শামীম, মাকসুদুর রহমান চৌধুরি সুমন, মিজান ইবনে হোসেন, শুভজিত রায়, দেলোয়ার হোসেন, মহিউদ্দিন কাদের, অ্যাডভোকেট সালমা আক্তারসহ আরো অনেকে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com