শিরোনাম
নিউইয়র্কস্থ কুইন্স পাবলিক লাইব্রেরিতে 'বাংলা কর্নার' স্থাপন
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬
নিউইয়র্কস্থ কুইন্স পাবলিক লাইব্রেরিতে 'বাংলা কর্নার' স্থাপন
সংগৃহীত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে নিউইয়র্কস্থ ‍কুইন্স পাবলিক লাইব্রেরিতে 'বাংলা কর্নার'-এর উদ্বোধন করেছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন।


'মুজিব বর্ষ' ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক এর উদ্যোগে এবং ‍কুইন্স পাবলিক লাইব্রেরি’র সহযোগিতায় ‍নিউইয়র্কস্থ কুইন্স পাবলিক লাইব্রেরিতে 'বাংলা কর্নার' স্থাপন করা হয়।


জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন উপলক্ষে বর্তমানে নিউইয়র্ক সফররত পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন, 'বাংলা কর্নার' স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্নারটির উদ্বোধন করেন।


উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০২১ সাল বিভিন্ন দিক দিয়ে গুরুত্বপূর্ণ কারণ এ বছর আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। এছাড়াও এ বছর বাংলাদেশের আরেকটি উল্লেখযোগ্য প্রাপ্তি হলো বাংলাদেশ এবছরই স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল দেশে উন্নীত হবার সকল সূচকে সফলভাবে উর্ত্তীর্ণ হয়েছে। আমরাই একমাত্র জাতি যারা ভাষার জন্য রক্ত দিয়েছি।


বক্তব্য শেষে পররাষ্ট্র মন্ত্রী তাঁর নিজের লেখা বেশ কয়েকটি বই কুইন্স পাবলিক লাইব্রেরীর প্রেসিডেন্ট ডেনিস ওয়ালকটের হাতে তুলে দেন। এসময় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, নিউইয়র্ক স্টেট সিনেটর জন সি. ল্যু, এবং কুইন্স বোরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস, সাংবাদিক হাসান ফেরদৌসহ অনেকে।


উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক স্টেট সিনেটর জন সি. ল্যু, কুইন্স বোরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস এবং কুইন্স পাবলিক লাইব্রেরীর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডেনিস এম. ওয়ালকট, বীর মুক্তিযোদ্ধাসহ বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির সদস্য এবং সাংবাদিকরা।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com