‌'বঙ্গবন্ধু ও তাঁর কন্যা ব্যতীত বাংলাদেশে উন্নয়নের ইতিহাস নেই'
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৭
‌'বঙ্গবন্ধু ও তাঁর কন্যা ব্যতীত বাংলাদেশে উন্নয়নের ইতিহাস নেই'
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর দুই কন্য শেখ হাসিনা ও শেখ রেহেনার ধরেই বাংলাদেশের সকল উন্নয়ন এবং অর্জন সাধিত হয়েছে। তাঁরা ব্যতীত দেশে উন্নয়ন ও অর্জনের ইতিহাস নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।


বাংলাদেশ আওয়ামী লীগ কানাডার ক্যুইবেক শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, ঘৃণিত পরিবার- মেজর জিয়া, খালেদা জিয়া ও তাঁরেক জিয়ার হাত ধরে এদেশের যত বদনাম ও অপরাজনীতির জন্ম হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তাঁরেক রহমান সরকারের ভেতরে আরেকটি সরকার তৈরি করেছিলো। দেশের সম্পদ লুটপাট করে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে শেখ হাসিনাকে প্রধান টার্গেট করে ২০০৪ সালে একুশে অগাস্ট গ্রেনেড হামলা চালিয়েছিলো। তাঁরেক রহমানের মদদেই সারা দেশে জঙ্গিবাদের উত্থান হয়।


প্রতিমন্ত্রী ডা. মুরাদ বলেন, জিয়াউর রহমান হত্যার প্রধান কুশীলব বেগম জিয়া বলে তিনি উল্লেখ করেন এবং বলেন জিয়া হত্যায় খালেদা জিয়া জড়িত এর প্রমাণ হলো বেগম জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে একটি বারের জন্যও জিয়া হত্যার ব্যাপারে কোনো শব্দ করেননি বা বিচার দাবী করেন নাই। শুধু বেগম জিয়াই না তাঁর পুত্র তাঁরেক জিয়াও কোনোদিন বাবার হত্যার বিচার চান নাই।



ডা. মুরাদ বলেন বলেন, উন্নয়নের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে, উন্নয়নের ইতিহাস জানতে হলে ১৯৭৫ সালের জিডিপি’র প্রবৃদ্ধির ইতিহাস জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে জিডিপি’র প্রবৃদ্ধির হার ছিলো ৯ দশমিক ৪ শতাংশ। যা এখন পর্যন্ত স্বাধীনতাঁর ৫০ বছর পুর্তিতেও আমরা অর্জন করতে পারি নাই।


প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বলা যাবে না, বলতে হবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী। জাতির পিতাঁর সমগ্র জীবনের লড়াই, সংগ্রাম,ত্যাগ- তিতিক্ষার ইতিহাস আমাদের সকলের জানতে হবে। জাতির পিতাঁর ইতিহাস জানতে হলে ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘আমার দেখা নয়াচীন’, ‘কারাগারের রোজনামচা’ এই তিনটি বই পড়তে হবে।


বাংলাদেশ আওয়ামী লীগ কানাডার ক্যুইবেক শাখার সভাপতি মুন্সি বশীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে উপস্থিত নেতাকর্মী ও প্রবাসী বাঙালীদের মাঝে ‘অসমাপ্ত আত্নজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়াচীন’ এই তিনটি বই বিতরণ করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com