শিরোনাম
প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে সর্ব ইউরোপিয়ান আ.লীগ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৩:০৩
প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে সর্ব ইউরোপিয়ান আ.লীগ
সুইজারল্যান্ড প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ৪৭তম বার্ষিক সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ দিনের সরকারি সফরে সোমবার সকালে সুইজারল্যান্ডের দাভোস শহরে পৌঁছবেন।

 

দেশটির পূর্বাঞ্চলীয় আল্পস অঞ্চলে গ্রাউবান্ডেনে পাবর্ত্য রিসোর্ট দাভোসে আগামী ১৭ থেকে ২০ জানুয়ারি চার দিনব্যাপী এ সম্মেলন হবে। এবারের সম্মেলনের প্রতিপাদ্য- ‘প্রতিবেদনশীল ও দায়িত্বশীল নেতৃত্ব।' এ সম্মেলনে প্রায় তিন হাজার শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতা, আন্তর্জাতিক রাজনৈতিক নেতৃবৃন্দ, মনোনীত বৃদ্ধিজীবী ও সাংবাদিক বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে আলোচনার জন্য একত্রিত হবেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর উপলক্ষে তাকে সংবর্ধনা দিতে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশগুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গনির নেতৃত্বে ইউরোপের বিভিন্ন দেশের সভাপতি ও সাধারণ সম্পাদক সুইজারল্যান্ডে আসবেন।

 

ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি বলেন, বরাবরের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীকে প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে। বাংলাদেশের উন্নয়ন ও কল্যাণের অধীশ্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে দাভোস শহরে প্রচণ্ড ঠাণ্ডার মধ্যেও ইউরোপ আওয়ামী লীগের সব দেশের নেতৃবৃন্দ হাজির হবেন।

 

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ইউরোপ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক, নজরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া জার্মান  আওয়ামী লীগের একেএম বশিরুল আলম চৌধুরী সাবু, সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ,  ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন ও সাধারণ সম্পাদক দেলোয়ার কায়েস, ফ্রান্স আওয়ামী লীগের একাংশের সভাপতি এম এ কাশেম ও সাধারণ সম্পাদক মুজিবর রহমান, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, নরওয়ে আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, সুইডেন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক মনজুরুল  হক, শফিকুল ইসলাম লিটন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, হেদায়েতুল ইসলাম শেলী ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি আলী রমজান ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন তপন ও সাধারণ সম্পাদক মুরাদ খান, স্পেন আওয়ামী লীগের সভাপতি শাকিল পান্না ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন দুলাল সাফা, রিজভী আলম, খোকন নূরে জামান, পর্তুগাল আওয়ামী লীগের জহিরুল ইসলাম জসিম ও সাধারণ সম্পাদক শওকত ওসমান, গ্রিস আওয়ামী লীগের সভাপতি রাকিব মৃধা ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ আরো অনেকে।

 

বিবার্তা/বিদ্যুৎ/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com