শিরোনাম
যুক্তরাজ্য সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের কার্যকরী কমিটি গঠন
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৩:০৮
যুক্তরাজ্য সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের কার্যকরী কমিটি গঠন
জুয়েল রাজ
প্রিন্ট অ-অ+

সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের বার্ষিক সাধারণ সভা ও ২০২১ সালের কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠন সংশ্লিষ্ট সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীরা অংশ নেন।


রবিবার (২৫ জুলাই) পূর্ব লন্ডনের ১৩৫ নম্বর কর্মাশিয়াল স্ট্রিটস্থ একটি কমিউনিটির সেন্টারে অনুষ্ঠিত এই নির্বাচনে ২৬ সদস্যবিশিষ্ট নির্বাহী কমিটি কমিটির প্রেসিডেন্ট নির্বাচিত হন ময়নূর রহমান বাবুল, জেনারেল সেক্রেটারি একেএম আব্দুল্লাহ এবং ট্রেজারার আনোয়ার শাহজাহান।


নির্বাচন পরিচালনা করেন, লেখক ড. মুকিদ চৌধুরী, নাট্যকার ও সাংস্কৃতিক কর্মী নুরুল ইসলাম এবং লেখক আবুল কালাম আজাদ ছোটন। প্রথম পর্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য-এর সভাপতি ফারুক আহমদ।


কোষাধ্যক্ষ একেএম আব্দুল্লাহ এর উপস্থাপনায় সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সভাপতি ফারুক আহমদ। সাধারণ সম্পাদকের অনুপস্থিতে সাধারণ সম্পাদকের রিপোর্ট পড়ে শোনান ড. মুকিদ চৌধুরী এবং কোষাধ্যক্ষের আয় ব্যয়ের রিপোর্ট উপস্থাপন করেন একেএম আব্দুল্লাহ।


দ্বিতীয় পর্বে সর্বসম্মতিভাবে সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য-এর কার্যকরি কমিটি গঠিত হয়। নবগঠিত কমিটির নির্বাচিত কর্মকর্তাগণ হলেন- সভাপতি: ময়নূর রহমান বাবুল, সহ-সভাপতি:নুরুল ইসলাম, কাজল রশিদ এবং আবুল কালাম আজাদ ছোটন, জেনারেল সেক্রেটারি এ কে এম আব্দুল্লাহ, এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ মোসাহিদ খান ও স্মৃতি আজাদ, ট্রেজারার আনোয়ার শাহজাহান, এসিস্ট্যান্ট ট্রেজারার মোহাম্মদ মুহিত, অর্গানাইজিং সেক্রেটারি মোস্তফা জামান চৌধুরী, এসিস্ট্যান্ট অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ ইকবাল, মিডিয়া এন্ড পাবলিকেশন সেক্রেটারি জুয়েল রাজ, ফান্ডরেইজিং সেক্রেটারি: মোহাম্মদ শরিফুজ্জামান, ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি: হেনা বেগম, ইসি মেম্বার: ফারুক আহমদ, ইকবাল হোসেন বুলবুল, আতাউর রহমান মিলাদ, আবু মকসুদ, আবু তাহের, শাহাদাত করিম, সৈয়দ হিলাল সাঈফ, শামীম আহমদ, ফারহা নাজ, সাগর রহমান, সায়েম উদ্দিন খন্দকার ও রহমত আলী।


বিবার্তা/নাঈম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com