শিরোনাম
হেফাজত ইসলাম নিষিদ্ধের দাবি
প্রকাশ : ৩০ মার্চ ২০২১, ২২:৫৭
হেফাজত ইসলাম নিষিদ্ধের দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হেফাজতে ইসলামকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।মঙ্গলবার (৩০ মার্চ) রাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।


আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন- যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি।


তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসব ঘিরে দেশব্যাপী যে জাগরণ শুরু হয়েছে তার ঢেউ আটলান্টিকের এপারেও বিস্তৃত। এমনি অবস্থায় একাত্তরের পরাজিত শক্তির মদদে হেফাজতে ইসলামের অতীত ও বর্তমান কাণ্ডে এটাই প্রমাণিত হয়েছে যে ওরা আন্তর্জাতিক সন্ত্রাসী চক্রের সঙ্গে জড়িত। তাই অবিলম্বে তাদেরকে নিষিদ্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় শেখ হাসিনা এবং তার সরকারকে বড় ধরনের সংকটে ঠেলে দিতেও ওরা কসুর করবে না।”


সভাপতির বক্তব্যে কাদের মিয়া বলেন, বলতে কষ্ট হচ্ছে যে, আওয়ামী লীগের লেবাস লাগিয়ে বিএনপি-জামায়াত-শিবিরের কিছু লোক হেফাজতকে মদদ দিচ্ছে শেখ হাসিনা সরকারের ইমেজ বিনষ্টে। সারাবিশ্বের প্রধান প্রধান মিডিয়া এবং যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ জাতিসংঘের শীর্ষ কর্মকর্তারা যখন বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করছেন, ঠিক তেমনি সময়ে হেফাজতের তাণ্ডবে সবাই হতভম্ব। তাই অবিলম্বে হেফাজতকে নিষিদ্ধ এবং হেফাজতের বর্বরোচিত তাণ্ডবে মদদদাতাদের চিহ্নিত করে বিচার করতে হবে।”
সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জাফরউল্লাহ এবং মোর্শেদ খান বদরুল, সিনিয়র যুগ্ম সম্পাদক মিনহাজ শরিফ রাসেল, সাংগঠনিক সম্পাদক সমীরুল ইসলাম বাবলু, সাংস্কৃতিক সম্পাদক শাহাবুদ্দিন চৌধুরী লিটন, নির্বাহী সদস্য এটিএম মাসুদ, মাহফুজুর রহমান ও আওয়ামী লীগ নেতা ইলিয়াস খান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল মিয়া ও বীর মুক্তিযোদ্ধা নাজিম চৌধুরী।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com