শিরোনাম
বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রস্তাব উত্থাপন
প্রকাশ : ২০ মার্চ ২০২১, ২২:১২
বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রস্তাব উত্থাপন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে।


মঙ্গলবার (১৬ মার্চ) প্রস্তাবটি কংগ্রেসে তোলেন নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকার ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করতেজ। প্রতিনিধি পরিষদে পররাষ্ট্রবিষয়ক কমিটির কাছে প্রস্তাবটি বিবেচনার জন্য পাঠানো হয়েছে।


‘কোমেমর‌্যাটিং দ্য ফিফটিয়েথ অ্যানিভার্সারি অব বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স’শীর্ষক প্রস্তাবটি উত্থাপনে কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো সহায়তা করেন মার্কিন কংগ্রেসের পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, মিশিগানের কংগ্রেসওম্যান রাশিদা তাইব এবং ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান জিমি গোমেজ।


প্রস্তাবে বাংলাদেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীনতার জন্য লড়াইকে স্মরণ করা হয়ে। সেই সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের সাহসিকতার প্রশংসা করা হয়েছে। এছাড়া প্রস্তাবে জাতিগত গণহত্যার শিকার হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের অবদানকে স্বীকৃতি দেয়া হয়।


এছাড়া প্রস্তাবে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘বাংলাদেশ গোটা বিশ্বের সামনে উন্নয়নের রোলমডেলে পরিণত হয়েছে’বলে যুক্তরাষ্ট্রের জর্জিয়া স্টেট পার্লামেন্ট এবং নিউজার্সি স্টেট পার্লামেন্টে প্রস্তাব পাস হয়। সেই প্রস্তাবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানানো হয়।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com