শিরোনাম
মালয়েশিয়ায় ২০৪ জন বাংলাদেশী আটক
প্রকাশ : ২০ মার্চ ২০২১, ১৬:৪১
মালয়েশিয়ায় ২০৪ জন বাংলাদেশী আটক
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযান চালিয়ে বাংলাদেশীসহ বিভিন্ন দেশের ৩২৮ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের মধ্যে ২০৪ জনই বাংলাদেশী। বাকিদের মধ্যে ১০৩ জন ইন্দোনেশিয়া, নয় জন মিয়ানমার ও চার জন ভারতের নাগরিক রয়েছে।


শনিবার (২০ মার্চ) গভীর রাতে রাজধানী কুয়ালালামপুরের প্রাণকেন্দ্র জালান ইম্বি’র তিনটি কনস্ট্রাকশন সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


অভিযান সম্পর্কে দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দাতুক সেরি ডক্টর ইসমাইল মোহাম্মাদ বলেন, এ অভিযানে ইমিগ্রেশনের ১৮৫ কর্মকর্তা ও প্রতিরক্ষা বাহিনীর পাঁচ জন অংশ নেয়। আটককৃতদের বয়স ২৪ থেকে ৬৩ বছরের মধ্যে এবং তাদের সকলকেই কোভিড-১৯ পরীক্ষা করা হবে। এছাড়া পাশাপাশি তাদের কাগজপত্র যাচাই বাছাই করা হবে বলেও মন্তব্য করেন তিনি।


এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, আটককৃত কর্মীরা যে পরিবেশে বা বাড়িতে থাকতো সেটা নিয়োগকর্তারা দিয়েছেন কিনা এ জন্য তাদেরকে ডাকা হবে। এছাড়া এভাবে বসবাস করা মালয়েশিয়ার বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের বেঁধে দেয়া স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি)'র মধ্যে পরে কিনা সেটাও তদন্ত করা হবে।


আটককৃতদের তদন্তের জন্য বুকিত জলিলের ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে ইমিগ্রেশনের ১৯৬৩ সালের করা আইনের ১৯৫৯/৬৩ ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।


বিবার্তা/আরিফ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com