নিউ ইংল্যান্ড আ.লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
প্রকাশ : ০১ মার্চ ২০২১, ২১:০৬
নিউ ইংল্যান্ড আ.লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউ ইংল্যান্ডে আওয়ামী লীগের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) ডক্টর আশিষ দেবের সভাপতিত্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একটি একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।


ভার্চুয়াল এ সভায় বক্তারা বলেন, ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব এবং অবদানের ইতিহাস এখনো সঠিক ভাবে প্রজন্মের কাছে উপস্থাপন করা হয়নি। অতীতের আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধ বিরোধী সরকারগুলি বঙ্গবন্ধুর ভাষা সংগ্রামের ইতিহাসকে বিভিন্ন ভাবে আড়াল করার চেষ্টা করেছিল।


আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিশিষ্ট আওয়ামী লীগ নেতা টিপু চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডক্টর বামনদাশ বসু, সংগঠনের সাবেক সভাপতি ওসমান গনি, মুক্তিযোদ্ধা মোস্তাক আহম্মদ, প্রবীণ নেতা ডক্টর বিনয় পাল, চলচ্চিত্র পরিচালক ও আওয়ামী লীগ নেতা নুরুল হক বাচ্চু, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সাবেক সভাপতি শাহীন খান, নিউ ইংল্যান্ড একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান, কবি বদিউজ্জামান নাসিম, সাবেক সিনিয়র সহ-সভাপতি বিশ্বজিৎ সাহা, আব্দুল কাদের , আব্দুল বাসেত, সোফিদা বসু, মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিম পারভীন, সাধারণ সম্পাদক মিশা রহমান, মোরশেদা খাতুন, সাংস্কৃতিক সংগঠক ইসরাত সায়রা মুন, আওয়ামী লীগ নেতা নূর হোসাইন, মোঃ নাসির, আব্দুল আহাদ, আনন্দ সাহা, যুবলীগ নেতা সিরাজুম মুনির, সাজ্জাদুর রহমান সাজু প্রমুখ। আলোচনা সভায় গনসংগীত পরিবেশন করেন শিশু শিল্পী প্রিয়তা সায়রা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com