শিরোনাম
আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৫৬
আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক
প্রবাস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাত সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলী আল সায়েঘের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


দ. আফ্রিকায় নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন, প্রবাসীদের শ্রদ্ধা
সোমবার আহমেদ আলী আল সায়েঘের দফতরে দ্বিপাক্ষিক এ বৈঠকে মিলিত হন তারা।


বৈঠকে আরব আমিরাতের প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের যে অগ্রগতি সাধন করেছে এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।


দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়সহ মুজিব শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে আমিরাতের নেতৃত্বের অংশগ্রহণ, দু’দেশের ৫০তম জন্মজয়ন্তী উদযাপন, রোহিঙ্গা প্রত্যাবাসনে আমিরাতের সমর্থন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ, ব্যাবসা বাণিজ্যে বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা, ইউএইতে বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।


বৈঠকে অন্যান্যদের মধ্যে ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিষয়ক মহাব্যবস্থাপক এফ এম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।


পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুধাবিতে অনুষ্ঠিত ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন ‘আইডেক্স এবং নেভাল ডিফেন্স’ এক্সিবিশন ন্যাভিডেক্সে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিতে আবুধাবি অবস্থান করছেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com