শিরোনাম
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের যোগদান
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১০:৫৩
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের যোগদান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছয় দিনের কোয়ারেন্টাইন শেষে কর্মস্থলে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) তিনি আনুষ্ঠানিকভাবে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে যোগদান করেন। ওয়াশিংটন ডিসির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।


যোগদানের সময় রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামকে দূতাবাসের কর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে তিনি দূতাবাসে সংরক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বঙ্গবন্ধু অডিটোরিয়ামে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে সাধারণ সভায় বক্তব্য রাখেন।


এসময় তিনি সকলকে নিজ নিজ অবস্থান থেকে বাংলাদেশের স্বার্থ রক্ষায় সর্বোচ্চ অবদান রাখার আহ্বান জানান। তিনি কর্মীদের সঙ্গে পৃথক সভা করেন এবং বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা। কনস্যুলার সেবার অধিকতর উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করেন তিনি। বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা-বাণিজ্য এবং অর্থনৈতিক কার্যক্রম বৃদ্ধির উপরও বিশেষ গুরুত্ব প্রদান করেন নতুন রাষ্ট্রদূত।


দায়িত্ব গ্রহণের জন্য গত ৮ জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে পৌঁছান শহীদুল ইসলাম। ছয় দিনের কোয়ারেন্টাইন শেষে তিনি আনুষ্ঠানিকভাবে কর্মস্থলে যোগদান করেন। ২০১৪ সালের জুন থেকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্টদূত হিসেবে দায়িত্ব পালন করে আসা মোহাম্মদ জিয়াউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন শহীদুল ইসলাম। তিনি ১৬তম রাষ্ট্রদূত।


শহীদুল ইসলাম এর আগে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনের উপ-প্রধানের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া অন্যান্য দেশেও বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের স্নাতকোত্তর ডিগ্রিধারী শহীদুল ইসলাম প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ পাবলিক অ্যাডমিনস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্কে পোস্ট-গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেছেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com