শিরোনাম
মালয়েশিয়ায় দুই সপ্তাহের জন্য আবারও লকডাউন ঘোষণা
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১৯:৫৮
মালয়েশিয়ায় দুই সপ্তাহের জন্য আবারও লকডাউন ঘোষণা
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই সপ্তাহের জন্য আবারও লকডাউনের ঘোষণা করলো মালয়েশিয়া সরকার। তৃতীয় দফা করোনা সংক্রমণ রোধে কুয়ালালামপুর, সিলাঙ্গড়, পেনাং, পুত্রাজায়া, মালাক্কা, জোহর ও সাবাহ এলাকায় আবারও লকডাউনের ঘোষণা দিল মালয়েশিয়া সরকার। জাতির উদ্দ্যেশে দেয়া এক ভাষণে সোমবার (১১ জানুয়ারি) এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।


স্থানীয় সোমবার সময় সন্ধা ছয়টায় ৬টি রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার চালুর এ ঘোষণা দেন। ১৩ জানুয়ারি (মঙ্গলবার) মধ্যরাত থেকে এটি কার্যকর হবে। নতুন করে ঘোষিত এ এমসিও গেলো মার্চের মতোই কঠোরভাবে পর্যবেক্ষণ করবে সরকার।


ঘোষণা অনুযায়ী নিত্য প্রয়োজনীয়পণ্য সামগ্রীর দোকানপাট বাদে সবধরনের ব্যবসা-বাণিজ্যের প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। বন্ধ থাকবে ধর্মীয় উপাসনালয়, খেলাধুলা, ক্লাব, বারসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠান।


কুয়ালালামপুর, সিলাঙ্গড়, পেনাং, পুত্রাজায়া, মালাক্কা, জোহর ও সাবাহ'র জন্য প্রযোজ্য এমসিও। ১৩ই জানুয়ারি মধ্যরাত থেকে শুরু করে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ লকডাউন।


দুই সপ্তাহের এমসিও শেষ হলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তিত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী। এ সময়ের মধ্যে সব ধরনের ভ্রমণেও নিষাধাজ্ঞা আনা হয়েছে।


সম্প্রতি দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে করোনা সংক্রমন রোধে পদক্ষেপ না নিলে মার্চ থেকে প্রতিদিন ৮ গড়ে ৮ হাজার করে করোনায় আক্রান্ত রোগী পাওয়া যাবে বলে হুঁশিয়ারি করার পর এ সিদ্ধান্ত নেয়া হলো।


উল্লেখ্য, তৃতীয় দফা সংক্রমণে দেশটিতে প্রতিদিন গড়ে ২ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। এছাড়া গেলো ৭ জানুয়ারি করোনা সংক্রমন সর্বোচ্চ ৩ হাজার ছাড়ালে নড়েচড়ে বসে সরকার। সোমবার মালয়েশিয়ায় ২ হাজার ২৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন মারা গেছেন ৪ জন।


বিবার্তা/আরিফুজ্জামান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com