শিরোনাম
অস্ট্রেলিয়ার সিডনিতে জাতীয় শোক দিবস পালন
প্রকাশ : ১৬ আগস্ট ২০২০, ১৯:২৯
অস্ট্রেলিয়ার সিডনিতে জাতীয় শোক দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে সিডনিতেঅনলাইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (১৬ আগস্ট) এ আলোচনা অনুষ্ঠিত হয়।অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি নাসিম সামাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে অনলাইনে উপস্থিত ছিলেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশী।


সভায় বক্তব্য রাখেন শফিকুর রহমান অনু (অকল্যান্ড), এমদাদ হক, লাইলাক শহীদ, ফয়সাল মতিন, ইহতেশামুল কবিরপিকলু, অনুপ মন্ডল, মশিউর রহমান হৃদয়, মোহাম্মদ মুনীর হোসেন, আইভি রহমান, নোমান শামীম, তারিক বাপ্পী, মামুন হক, জামির আহমেদ, মেহেদী হাসান, অভিক সরকার, ওবায়েদুল হক, রাকসান্দ কামাল, ফাহাদ আসমার, প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে বানিজ্যমন্ত্রী বলেন, পচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার আদর্শ ও চেতনাকে হত্যা করার অপচেষ্টা করা হয়েছে। খুনিরা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করেছিলো কিন্তু তাদের সে চেষ্টা ব্যর্থ হয়েছে।


তিনি বলেন, তবে একুশ বছরে তারা বাংলাদেশের অনেক ক্ষতি করেছে। সেখান থেকে উন্নয়নের ধারায় তুলে এনে আজ বাংলাদেশকে বিশ্বের বুকে রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি আরো বলেন, আমরা সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের জন্য কাজ করে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারি।


অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ত্যাগের, ভোগের নয়। যারা আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দেশে-বিদেশে দুর্নীতি-প্রতারণার সাথে জড়িত তাদের দলের সর্বস্তর থেকে বহিষ্কার করা দরকার।


বক্তারা অভিযোগ করে বলেন, রাজনীতিবিদদের মাথায় কাঠাল ভেঙ্গে, ব্যর্থতার দায় চাপিয়ে বাংলাদেশের কতিপয় আমলা ক্ষমতার অপব্যবহারসহ দেশের সম্পদ বিদেশে পাচারের সাথে জড়িত। তাদের অনেকেই দুর্নীতিবাজ শাহেদদের গডফাদার। অবিলম্বে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।মুজিববর্ষে আয়োজিত এবারের এই শোকসভায় সবাইকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ ও মানুষের জন্য কাজ করে যেতেহবে।


বক্তারা করোনা পরিস্থিতি সাহস এবং দক্ষতার সাথে মোকাবেলা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের চলমান উন্নয়নকে টেকসই করতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। এসময় বক্তারা সব ধরনের বিভেদ ভুলে অস্ট্রেলিয়া আওয়ামী লীগকে আরো ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com