মালয়েশিয়ায় অভিবাসীদের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান
প্রকাশ : ০৯ মে ২০২০, ০৮:২১
মালয়েশিয়ায় অভিবাসীদের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় বিদেশী নাগরিকদের দ্বারা পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠানে নিয়মিত অভিযান পরিচালনা করার ঘোষণা দেওয়ার কয়েক ঘণ্টা পরই অভিযান শুরু করেছে ডিবিকেএল। এ সময় বৈধ কাগজপত্র না থাকার অভিযোগে কুয়ালালামপুরের শ্রী জায়ার বাংলাদেশী মালিকানাধীন একটি খুচরা দোকান বাজেয়াপ্ত করেছে ডিবিকেএল কর্তৃপক্ষ।


এ সময় একজন বাংলাদেশী, একজন ভারতীয়, একজন মিয়ানমার নাগরিককে আটক করে ডিবিকেএল।


কর্মচারীদের মধ্যে একজনের কাছে একটি নির্মাণ সাইটের ভিসা, একজনের কাছে পরিচ্ছন্ন কর্মীর ভিসা ও মিয়ানমারের নাগরিকের কাছে শরণার্থী কার্ড (জাতিসংঘ প্রদত্ত) পাওয়া যায়। বৈধভাবে কাজের অনুমতি না থাকায় তাদেরকে অভিবাসন বিভাগের কাছে হস্তান্তর করেছে ডিবিকেএল।


জানা গেছে, মালয়েশিয়ায় বিদেশীদের দ্বারা পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠান নিয়মিত অভিযান পরিচালনা করার ঘোষণা দেন অভিবাসন বিভাগ। এই অভিযানে সহযোগিতা করবে সিটি কর্পোরেশন ও ডিবিকেএল।


শুক্রবার (৮ মে) দেশটির ইমিগ্রেশন প্রধান দাতুক খায়রুল দাজায়মি দাউদ স্থানীয় দৈনিক সিনার হারিয়ানে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, কুয়ালালামপুরসহ বিভিন্ন জায়গায় বিদেশি অভিবাসীরা ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে যা অভিবাসন আইনের অবৈধ। আমরা তাদের ব্যাপারে অভিযান পরিচালনা করবো।


তিনি আরো বলেন, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর ৩৯ (বি) অনুচ্ছেদ অনুসারে গ্রেফতার করা হয়েছে। যা সামাজিক কর্মীদের দ্বারা প্রদত্ত পাসপোর্টের অপব্যবহার। গ্রেফতারকৃতদের কালো তালিকাভুক্ত করা হবে এবং আমরা মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ (জেআইএম) বিষয়টি বাস্তবায়নে কুয়ালালামপুর সিটি হলকে (ডিবিকেএল) পুরোপুরি সহযোগিতা করবো।


এসময় তিনি আরো বলেন, যারা ভিসার অবৈধ ব্যবহার করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে মালয়েশিয়া ইমিগ্ৰেশন। এছাড়া ডিবিকেলের অনুমিত ও লাইসেন্স না নিয়ে বিদেশিদের দ্বারা পরিচালিত ব্যবসায়ের বিরুদ্ধে আমরা কোনো আপস করব না এবং ব্যবসা বাণিজ্য অবশ্যই নিয়মতান্ত্রিক অনুসারে হতে হবে।


বিবার্তা/আরিফুজ্জামান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com