শিরোনাম
ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বললো বাংলাদেশী ডাক্তারের ছেলে
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ২১:২৯
ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বললো বাংলাদেশী ডাক্তারের ছেলে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন একজন বাংলাদেশি ডাক্তারের ছেলে। প্রায় তিন সপ্তাহ আগে ওই ডাক্তার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। সরকারের ভুল ত্রুটির জন্য স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছেন ১৮ বছর বয়সী ইনতিসার চৌধুরী।


তিনি বলেন, ক্ষমা চাইলে সরকারের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পাবে। আমার বাবা আব্দুল মাবুদ চৌধুরী জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা বা এনএইচসের একজন চিকিৎসক ছিলেন এবং এপ্রিলের প্রথম সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পূর্ব লন্ডনের একটি হাসপাতালে মারা যান।


ব্রিটেনে সরকারি হিসেবে অন্তত ৮২ জন এনএইচএস কর্মী ও ১৬ জন কেয়ার ওয়ার্কার করোনাভাইরাসে মারা গেছেন। ডা. আব্দুল মাবুদ চৌধুরী তার মৃত্যুর আগে স্বাস্থ্য কর্মীদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বা পিপিইর অভাবের বিষয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে সতর্ক করে দিয়েছিলেন।


স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বর্তমান সঙ্কটে ডাক্তার, নার্সসহ ফ্রন্টলাইন কর্মীদের কাজের প্রশংসা করে বলেছেন, সমস্যার সমাধানে তারা সর্বক্ষণ কাজ করে চলেছেন।


ইনতিসার চৌধুরী বলেন, ভাইরাসটি মোকাবিলা করতে গিয়ে যেসব ভুল হয়েছে তা স্বীকার করুন। এটা কোনও দোষ স্বীকার নয়। এতে আপনি আরো বেশি মানবিক হয়ে উঠবেন।


তিনি বলেন, আজকের সংবাদ সম্মেলনে আপনি কি দয়া করে আমার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইবেন? এর জবাবে হ্যানকক বলেছেন, ফ্রন্টলাইনে যারা কাজ করছেন পরিস্থিতি উন্নয়নে তাদের কথা শোনা খুবই গুরুত্বপূর্ণ।সূত্র: বিবিসি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com