শিরোনাম
সাত দিনে আজহারীর তহবিলে ৭১ লাখ টাকা অনুদান
প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ১৯:০১
সাত দিনে আজহারীর তহবিলে ৭১ লাখ টাকা অনুদান
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীর গঠন করা রমজান ফুড প্যাক তহবিলে সাত দিনে ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা অনুদান জমা হয়েছে।


জানা গেছে, করোনা মহামারী পরিস্থিতির মধ্যে আসন্ন রমজান উপলক্ষে গঠন করা তহবিলের ২টি ব্যাংক একাউন্ট ও ২টি বিকাশ নম্বরে এই টাকা অনুদান জমা হয়।


মিজানুর রহমান আজহারী তার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, রমজান ফুড প্যাক’-এর তহবিল সংগ্রহের জন্য আমরা সাত দিনের সময়সীমা বেঁধে দিয়েছিলাম। এই সাত দিনে ফুড প্যাক তহবিলের দুটি ব্যাংক একাউন্ট ও দুটি বিকাশ নম্বরে মোট ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা অনুদান এসেছে।


মিজানুর রহমান আজহারী মালয়েশিয়ায় অবস্থান করার কারণে কো-অর্ডিনেটরদের সহায়তায় প্রাপ্ত অনুদানের মাধ্যমে বাংলাদেশের আট বিভাগের সর্বমোট ৩৫ জেলায়, প্রায় সাড়ে পাঁচ হাজার দরিদ্র পরিবারের হাতে আমরা ‘রমজান ফুড প্যাক’ পৌঁছে দিচ্ছি। বেশিরভাগ জেলাতেই এরই মধ্যে বিতরণ কার্যক্রম শেষের দিকে। যে কয়টি জেলা এখনও বাকি আছে সেগুলোতে রমজানের আগেই সম্পন্ন করা হবে ইনশাআল্লাহ। এই মানবিক উদ্যোগটি বাস্তবায়ন করতে পারায়, আমরা মহান আল্লাহতায়ালার সুমহান দরবারে মস্তকাবনত চিত্তে শুকরিয়া জ্ঞাপন করছি।


আজহারী আরো বলেন, সারাবিশ্ব একই সঙ্গে লকডাউন থাকার কারণে, দেশে-বিদেশে অনেক জায়গায় ব্যাংক ও বিকাশ বন্ধ থাকায় অনেকেই অনুদান পাঠানোর ইচ্ছা থাকা সত্ত্বেও পাঠাতে পারেননি বলে জানিয়েছেন। পাশাপাশি মাত্র দুটি বিকাশ নম্বর হওয়ায় বারবার সেগুলো লিমিট ক্রস করায় অনেক অনুদান গ্রহণ করাও সম্ভব হয়নি। গত সাত দিন ধরে টানা ২৪ ঘণ্টা এই নম্বর দুটোতে অনবরত ফোন আসায়, সব ফোন রিসিভ করা সম্ভব হয়নি। এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। তবে আমাদের আন্তরিকতায় কোনো ঘাটতি ছিল না। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।


রমজান ফুড প্যাকের মধ্যে চাল ৫ কেজি, ডাল ২ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, তেল ২ কেজি, ছোলা ১ কেজি, চিনি ১ কেজি, লবণ ১ কেজি, মুড়ি ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম ও ২টি ডেটল সাবান দেয়া হয়েছে।


বিবার্তা/আরিফুজ্জামান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com