শিরোনাম
স্পেনে করোনা আক্রান্ত ৩ বাংলাদেশী সুস্থ
প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ২৩:৪২
স্পেনে করোনা আক্রান্ত ৩ বাংলাদেশী সুস্থ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃতের সংখ্যা বেড়েই চলছে। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩ জন। আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরছেন ২২ হাজার ৬৪৭ জন।


এর মাঝে ৬৭ জন প্রবাসী বাংলাদেশী আক্রান্ত হয়েছে আর মারা গেছে ১ জন।আক্রান্ত বাংলাদেশীদের মধ্যে তিনজন সুস্থ হয়েছে। ডাক্তাররা তাদেরকে বাড়ি ফেরার অনুমতিও দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন স্পেনে বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করা সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি এলাহি।


ইউরোপের দেশ ইতালির পরই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক দিয়ে অবস্থান স্পেনের। করোনাভাইরাসের কালোছায়া পড়েছে স্পেনের রাজপরিবারেও। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে দেশটির বারবন-পারমা বংশের রাজকুমারী মারিয়া টেরেসার।


স্পেনে সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী মাদ্রিদে। সেখানে এখন পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ৬০৯ জন। রাজধানীতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫০৯ জন। করোনায় আক্রান্তদের মৃতদেহ রাখার জন্য মাদ্রিদে তৈরি করা হয়েছে অস্থায়ী মর্গ।


স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের স্থানান্তর করা এবং করোনায় আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছে সেনাবাহিনী।


সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা আট লাখ ৭২ হাজার ৯৭২ জন। করোনায় মৃত্যু হয়েছে ৪৩ হাজার ২৭৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮৪ হাজার ৫৯৪ জন।


বিবার্তা/রায়হান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com