স্পেনে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশ দূতাবাস
প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ২২:৫২
স্পেনে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশ দূতাবাস
ইসমাইল হোসাইন রায়হান স্পেন থেকে
প্রিন্ট অ-অ+

বিশ্ব জুড়ে বর্তমান সময়ে সবচেয়ে ভয়ানক একটি নাম করোনা ভাইরাস। প্রায় ১৮০টি দেশে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২২ হাজার ৩১৬ জন এবং মারা গেছেন ২৮ হাজার ৮০০ জন। আক্রান্তের তালিকায় চতুর্থ এবং মৃত্যুর তালিকার দ্বিতীয় অবস্থানে আছে স্পেন। দেশটির প্রায় ৭ কোটি মানুষ গৃহবন্দী। এর ভিতর ৩০ হাজার বাংলাদেশী রয়েছে। কর্মহীন হয়ে যাওয়ায় নীরবে কাঁদছে স্পেনের কাগজ পত্রহীন প্রবাসীরা।


দূতাবাসের মিশন উপ-প্রধান হারুন আল রশিদের স্বাক্ষরিত বাংলাদেশ দূতাবাসের প্যাডে একটি বিজ্ঞাপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত স্পেন প্রবাসীদের সহায়তার জন্য বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ স্পেনের উদ্যোগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে দশ লাখ টাকার একটি ফান্ড সংগ্রহ করা হয়েছে। যারা করোনাভাইরাস দুর্যোগে সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত হয়েছেন বা হবেন তাদের এই ফান্ড থেকে সহায়তা করা হবে।


বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, বর্তমান পরিস্থিতিতে স্পেন সরকার ঘোষিত সকল সতর্কতা আরো কঠোরভাবে পালন, পারস্পরিক দূরত্ব বজায় রাখা, ঘনঘন হাত পরিষ্কার করা, বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহবান করেন। করোনা দুর্যোগে প্রবাসী বাংলাদেশীদের যেকোনো সমস্যা দূতাবাসের হটলাইনে জানানোর আহবান জানান। প্রবাসীদের প্রয়োজনে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করতে দূতাবাস প্রস্তুত বলেও জানান। ২৬ মার্চ মাদ্রিদে মোঃ আবুল হোসেনের মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com