শিরোনাম
কলকাতায় আজ শুরু হচ্ছে বছরব্যাপী মুজিববর্ষের অনুষ্ঠান
প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১০:১৯
কলকাতায় আজ শুরু হচ্ছে বছরব্যাপী মুজিববর্ষের অনুষ্ঠান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষ উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের কোলকাতাস্থ বাংলাদেশের উপ-হাইকমিশন বছরব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে। উপ-হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, কর্মসূচীর অংশ হিসেবে রবিবার (১ মার্চ) উপ-হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে দুতাবাসের সকল কর্মকর্তা জাতিরপিতা বঙ্গবন্ধুর টুঙ্গীপাড়াস্থ সমাধিতে পূষ্পমাল্য অর্পণ করবেন।


উপ-হাইকমিশনার ও তার সহধর্মিনী ইসমাত জেরিন ছাড়াও দূতাবাস প্রধান বি এম জামাল হোসেন ও তার সহধর্মিনী আবিদা সুলতানা, কাউন্সিলর মো: বশির উদ্দীন, কাউন্সিলর (ক্রীড়া ও শিক্ষা) শেখ সফিউল ইমাম, ফার্স্ট সেক্রেটারি (বানিজ্যিক) শামসুল আর্ফি, ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মো. মোফাকখারুল ইকবাল ও তার সহধর্মিণী তাসমিমা বেগম, ফার্স্ট সেক্রেটারি শামীমা ইয়াসমিন স্মৃতি ও সেকেন্ড সচিব (কন্সুলার) শেখ শাফিনুল হক এসময় উপস্থিত থাকবেন।


এছাড়া কোলকাতা উপ-হাইকমিশনের উদ্বেগে ১৭ মার্চ থেকে যথাযোগ্য মর্যাদায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে বছরব্যাপী বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী-র নানা অনুষ্ঠান। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে কলকাতার ঐতিহ্যবাহী রবীন্দ্র সদনে। এর আগে বঙ্গবন্ধুর পাঠ্যকালের স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪নং কক্ষে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধানিবেদনের মধ্যদিয়ে শুরু হবে বছরব্যাপী নানা অনুষ্ঠান।


উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন কোলকাতার এই মিশনটির গুরুত্ব ছিল ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ। এখান থেকেই বাংলাদেশের প্রথম সরকার পরিচালিত হয়েছে। সূত্র: বাসস


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com