এবার আমিরাতে করোনা আক্রান্ত বাংলাদেশী শনাক্ত
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩২
এবার আমিরাতে করোনা আক্রান্ত বাংলাদেশী শনাক্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত আরো দুই জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন বাংলাদেশী ও অন্যজন ফিলিপিনো। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।


সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার নতুন করে দু’জন করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশী। অপরজন ৩৯ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক।


নতুন দুই রোগীসহ আমিরাতে মোট ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। তাদের মধ্যে তিনজন চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন। বাকি আটজনকে বিশেষ চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখা হয়েছে।


বিবৃতিতে আরো বলা হয়েছে, নতুন করে শনাক্ত হওয়া বাংলাদেশি নাগরিকের সঙ্গে এ ভাইরাসে আক্রান্ত এক চীনা ব্যক্তির সঙ্গে যোগাযোগ ছিল।


আমিরাতে প্রথম এ ভাইরাস ধরা পড়ে গত ২৮ জানুয়ারি। তখন দেশটি সফররত একটি চীনা পরিবারের চার সদস্যের দেহে এ ভাইরাস শনাক্ত হয়। এক পর্যায়ে রাজধানী বেইজিং ছাড়া চীনের মূল ভূখণ্ডের অন্যান্য স্থানে যাবতীয় যাত্রবাহী ফ্লাইট চলাচল স্থগিত করে দেশটি।


রয়টার্স জানিয়েছে, আমিরাতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তদের অধিকাংশই চীনা নাগরিক। এছাড়া দেশটিতে দুই ফিলিপিনো এবং এক ভারতীয় নাগরিকের শরীরেও এ ভাইরাস পাওয়া গেছে। তবে আক্রান্তদের কোথায় চিকিৎসা দেয়া হচ্ছে বা তারা দেশটির কোন কোন স্থানে গিয়েছিল সে সম্পর্কে মুখ খোলেনি আমিরাতি কর্তৃপক্ষ।


এর আগে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশী শ্রমিক এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্তরা সবাই একই স্থানে কাজ করতেন। বর্তমানে তাদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটাপন্ন।


এদিকে বিশ্বের ৩২টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এ অবস্থায় দিন দিন আতঙ্ক বেড়েই চলেছে। ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে নতুন করে ১০৯ জন মারা গেছেন।


দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের শনিবারের তথ্য অনুযায়ী, এ নিয়ে মৃতের সংখ্যা দুই হাজার তিনশ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৭৬ হাজার মানুষ।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com