লেবাননে দুই বাংলাদেশীর মৃত্যু
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৮
লেবাননে দুই বাংলাদেশীর মৃত্যু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবাননে শ্বাসকষ্টে মোমেনা বেগম (৩৬) এবং ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে মো. জহিরুল ইসলাম (৩০) নামের দুই প্রবাসী বাংলাদেশী মৃত্যু হয়েছে।


শনিবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৯টায় দেশটির কেরেন্তিনা হাসপাতালে মোমেনা বেগমের মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ হাসপাতালটির হিমঘরে আছে।


জানা গেছে, মোমেনা বেগম দীর্ঘ ৮ বছর আগে গৃহকর্মীর ভিসা নিয়ে লেবানন আসেন। তিনি মুকাল্লেস এলাকায় নিজ রুমে ৪ দিন ধরে ঠান্ডাজনিত সমস্যায় অসুস্থ ছিলেন। শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শ্বাসকষ্ট শুরু হলে স্থানীয় কয়েকজন বাংলাদেশী তাকে কেরেন্তিনা হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করেন। এর কয়েক ঘণ্টা পর রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।


মোমেনা বেগমের বাড়ি ফরিদপুরের চরভাদ্রসন উপজেলার বোদ্দাঙ্গি গ্রামে। তার স্বামীর নাম ওবায়দুর রহমান।


এ বিষয়ে বৈরুত দূতাবাসের শ্রম সচিব জানান, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ শেষে তার মরদেহ দ্রুত সময়ে পরিবারের কাছে পাঠানো হবে।


অপরদিকে, শনিবার (৮ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে মো. জহিরুল ইসলাম নামে এক প্রবাসী ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এর পূর্বে সাতদিন তার চিকিৎসা চলে। তিনি পরিবারসহ বৈরুতের মারিলিয়াস এলাকায় বাস করতেন।


জহিরুলের স্ত্রী নূরজাহান বেগম জানান, তার স্বামী জহিরুল ইসলাম রিপাবলিকান নামে একটি ক্লিনিং কোম্পানিতে বৈধভাবে কর্মরত ছিলেন। গত শনিবার (১ ফেব্রুয়ারি) কোম্পানিতে কাজ করার সময় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে মেঝেতে পড়ে যান। পরে কোম্পানিতে কর্মরত বাংলাদেশীদের সহায়তায় তাকে স্থানীয় খুরি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণ রুমে তার চিকিৎসার ব্যবস্থা করেন। শনিবার তার মৃত্যু হয়।


দুই সন্তানের জনক জহিরুল ইসলামের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কোরবানপুর গ্রামে। বাবার নাম মো. সাহাবুদ্দিন।


বৈরুতের হামরায় অবস্থিত খুরি হাসপাতালের মর্গে তার মরদেহ রাখা আছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com