মালয়েশিয়ার শ্রমবাজার: ওয়ার্কিং কমিটি বসছে ৬ নভেম্বর
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১১:২৪
মালয়েশিয়ার শ্রমবাজার: ওয়ার্কিং কমিটি বসছে ৬ নভেম্বর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়া জনশক্তি রফতানি শুরু করার বিষয়ে গত কয়েক মাস ধরেই কাজ করে যাচ্ছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। কয়েক দফা যৌথ ওয়ার্কিং কমিটির বৈঠকও হয়েছে দু'দেশের মধ্যে।


কমিটির পরবর্তী বৈঠকে জনশক্তি রফতানির বিষয়ে সবুজ সংকেত পাওয়া গেছে বলে জানা গেছে। আগামী ৬ নভেম্বর কুয়ালালামপুরে এ গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে।


মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা শনিবার রাতে বলেন, গত ২৪ সেপ্টেম্বর দু'দেশের যৌথ ওয়ার্কিং কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেটা বাতিল হয়। এবার দেশটির পক্ষ থেকে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আমরা আশা করছি এ বৈঠকে একটি সুখবর আসবে।


কারণ হিসেবে তিনি জানান, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান আসন্ন বৈঠক নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন।


জানা গেছে, বৈঠকে বাংলাদেশের পক্ষের সভাপতিত্ব করবেন মন্ত্রী ইমরান আহমদ। মন্ত্রীর নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল মালয়েশিয়ার প্রতিনিধি দলের সাথে বৈঠকে অংশ নিবে।


সূত্র জানায়, বাংলাদেশ-মালয়েশিয়ার আসন্ন যৌথ ওয়ার্কিং কমিটির বৈঠকের গুরুত্ব পাবে কোন পদ্ধতিতে কর্মী নেয়া হবে, অভিবাসন ব্যয় কত, কতগুলো রিক্রুটিং এজেন্সি কাজ করতে পারবে, নিয়োগদাতাদের জবাবদিহিতা, শ্রমিকদের বেতন, চিকিৎসা ইত্যাদি বিষয়।


প্রসঙ্গত, গত বছরের ১ সেপ্টেম্বর মালয়েশিয়ায় কর্মী পাঠানোর অনলাইন পদ্ধতি এসপিপিএ বাতিল করে দেশটির সরকার। এরপর ৩১ অক্টোবর ঢাকায়, চলতি বছরের ১৪ মে মালয়েশিয়ার পুত্রজায়ায় এবং ২৯ ও ৩০ মে কুয়ালালামপুরে দুই দেশের যৌথ ওয়ার্কিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com