শিরোনাম
সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক
প্রকাশ : ২০ মে ২০১৭, ২১:৫৫
সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন সিলেটের পরিবহন শ্রমিকরা।


শনিবার বিকেলে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক এ তথ্য জানিয়েছেন। রবিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে জানান তিনি।


তিনি বলেন, পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, জেলা শ্রমিক লীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধসহ পাঁচ দফা দাবিতে এই ধর্মঘট ডাকা হয়েছে।


ফলিক বলেন, গত ১ মে আমাদের মহান মে দিবসের মিছিলে শ্রমিক লীগ নেতা এজাজুল হক এজাজের অনুসারীরা প্রবেশ করে অটোরিকশা ভাঙচুর করেন। এরপর এ ঘটনায় থানায় আমাদের বিরুদ্ধেই মামলা করা হয়। এ মামলা প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে গত ১১ মে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হয়। কিন্তু আজ পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে এ সব সমস্যা সমাধানের কোনো উদ্যোগ নেয়া হয়নি। ফলে বাধ্য হয়ে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। ধর্মঘটে বাসসহ সব ধরনের পরিবহন বন্ধ থাকবে বলে জানান তিনি।


এদিকে, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রবিবারের পরিবহন ধর্মঘটের ব্যাপারে অটোরিকশা শ্রমিক ইউনিয়ন অবগত নয় জানিয়ে সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি নম্বর ৭০৭)-এর সকল গাড়ি ঠিকমতোই চলাচল করবে।


সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হামিদ এবং যুগ্ম আহ্বায়ক তোফায়েল আহমদ স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘট শ্রমিকদের স্বার্থবিরোধী। কতিপয় নামধারী শ্রমিক নেতা জাকারিয়াদের ওপর মামলা ও সাধারণ শ্রমিকদের রোষানল থেকে রক্ষা করতে মূলত এই ধর্মঘটের ডাক দিয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক।


এ ব্যাপারে ধর্মঘটের বিরোধিতা করে সংগঠনের নেতারা বলেন, ১৭ মে সরকার ও প্রশাসনের বিভিন্ন দফতরে সাধারণ শ্রমিকদের পক্ষে স্মারকলিপি প্রদান করা হয়েছে। তাই অটোরিকশা (সিএনজি) শ্রমিকরা তাদের গাড়ি বন্ধ রাখার কোনো প্রশ্নই উঠে না। অটোরিকশা চলাচলে কোনো ধরনের বাধা প্রদান করা হলে সাধারণ শ্রমিকদের নিয়ে প্রতিহত করা হবে।


বিবার্তা/আকবর/হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com