শিরোনাম
মুফতি হান্নানসহ তিন জঙ্গির মৃত্যু পরোয়ানা কারাগারে
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ২০:৫৪
মুফতি হান্নানসহ তিন জঙ্গির মৃত্যু পরোয়ানা কারাগারে
সিলেট ব্যুারো
প্রিন্ট অ-অ+

হরকাতুল জিহাদের (হুজি) নেতা মুফতি হান্নান, শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল এবং দেলওয়ার ওরফে রিপনের মৃত্যু পরোয়ানা সিলেট কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে।


বুধবার সন্ধ্যায় বিচারিক আদালত থেকে পরোয়ানা কারাগারে পৌঁছে বলে জানিয়েছেন সিলেটের জেল সুপার ছগির আলী।


তিনি জানান, হুজি নেতা মুফতি হান্নান, শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল এবং দেলওয়ার ওরফে রিপনের মৃত্যু পরোয়ানা সন্ধ্যা ৬টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পৌছে। নিয়ম অনুযায়ী, দণ্ডিত ব্যক্তি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলে আপাতত এ পরোয়ানা সাইলেন্স থাকবে।


তিনি জানান, সিলেট কারাগারে থাকা দেলওয়ার ওরফে রিপন তার আইনজীবী ও পরিবারের সদস্যদের সাথে কথা বলে প্রাণভিক্ষার সিদ্ধান্ত নেবেন।


তিনি আরো বলেন, এর আগেও মৃত্যু পরোয়ানা এসেছে। তবে আসামিরা রিভিউসহ অন্যান্য আইনি কার্যক্রম চালিয়ে যাওয়ায় তা সাইলেন্স থাকে।


এর আগে, বুধবার সকালে এ তিন জঙ্গির রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায়ের কপি পাওয়ার পর দেলওয়ার ওরফে রিপনকে শোনানো হয়।


প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজারের প্রধান ফটকে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত এবং আনোয়ার চৌধুরীসহ ৭০ জন আহত হন।


এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর মুফতি হান্নান, শরীফ শাহেদুল ওরফে বিপুল, দেলওয়ার ওরফে রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেন সিলেট দ্রুত বিচার আদালত। রায়ের বিরুদ্ধে আপিল করে আসামিরা।


গত বছরের ১১ ফেব্রুয়ারি পূর্বোক্ত রায় বহাল রাখেন হাইকোর্ট। পরে আসামিদের আপিল গত ৭ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ। চলতি বছরের ১৭ জানুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।


গত ২৩ ফেব্রুয়ারি আসামিরা রিভিউ আবেদন করেন। ১৯ মার্চ সে আবেদন খারিজ হয়। পরে মঙ্গলবার রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com