শিরোনাম
ইউএনও’র উপস্থিতিতে শিক্ষকদের কক্ষের তালা খোলা হলো
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৯, ১৯:৫৯
ইউএনও’র উপস্থিতিতে শিক্ষকদের কক্ষের তালা খোলা হলো
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাঁন্দামারী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অফিস কক্ষ তিন ঘণ্টা তালাবন্ধ থাকার পর ইউএনও’র উপস্থিতিতে তালা খুলে দিয়েছেন এলাকাবাসী। শিক্ষক-কর্মচারীদের খেয়াল খুশি মতো বিদ্যালয়ে আগমন প্রস্থানের ঘটনায় বিক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী তালা ঝুলিয়েছিল।


সরেজমিনে প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল সাড়ে ১০টার পার হওয়ার পরও কোনো শিক্ষক-কর্মচারী বিদ্যালয়টিতে উপস্থিত না হওয়ার প্রতিবাদে অভিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের অফিস কক্ষ দুটি’তে তালা ঝুলিয়ে দেয়।
চাঁন্দামারী গ্রামের বাসিন্দা, আঙ্গুর, আদম আলী, আপেল জানান, দীর্ঘদিন ধরে শিক্ষকরা নিজেদের খেয়াল খুশি মতো বিদ্যালয়ে যাওয়া আসার কারণে এবং সঠিকভাবে পাঠদান কার্যক্রম বিনষ্ট হয়েছে।


খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান সরকার ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান।


পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামকে অনুপস্থিত ও সহকারী শিক্ষকদের উপস্থিতি সময় উল্লেখ করে হাজিরা খাতায় স্বাক্ষর গ্রহণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় ইউএনও’র উপস্থিতিতে প্রধান শিক্ষকের মুভমেন্ট রেজিস্টারে অনুপস্থিত থাকার বিষয়ে কোনো লেখা পাওয়া যায়নি।


স্থানীয় কবিরাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আজাদ হোসেন জানান, বিদ্যালয়টিতে সঠিকভাবে পাঠদান কার্যক্রম না চলায় শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফল খুক খারাপ হয়।


এবিষয়ে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান জানান, অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com