শিরোনাম
কুড়িগ্রামে দক্ষ শ্রমিক সৃষ্টি বিষয়ক বৈঠক
প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৬:৩৭
কুড়িগ্রামে দক্ষ শ্রমিক সৃষ্টি বিষয়ক বৈঠক
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
কুড়িগ্রামে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শ্রমিক সৃষ্টি বিষয়ক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


রবিবার জেলা কালেক্টরেট সম্মেলন কেন্দ্রে জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেয় পলিটেকিনিক্যাল ইন্সটিটিউটের অধ্যক্ষ কৃষিবিদ মো. মনজুর হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা ইয়াসমিন, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের প্রকল্প পরিচালক কাজি মোরশেদ আলম, জেলা সমন্বয়ক রাকিবুল বাহার, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের এরিয়া ম্যানেজার নেহাল আহমদ মহি, প্রকল্প সমন্বয়ক নির্মল চন্দ্র ব্যাপারী, ভোকেশনাল প্রশিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।


ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের আয়োজনে গোল টেবিল বৈঠকে আয়োজকরা জানান, কুড়িগ্রামসহ এ অঞ্চলের কৃষকরা প্রচলিত নিয়মে পাট থেকে আশ ছড়ালেও আধুনিক পদ্ধতিতে পাটের আশ ছড়ানোর মেশিন সহজলভ্য করে তোলার ব্যাপারে উদ্যোগ নেয়া হয়েছে। সেই সাথে পাট থেকে উৎপাদিত পণ্য তৈরির প্রশিক্ষণের ব্যবস্থা, বাজারজাত করণ সহজলভ্য করতে নিয়মিত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এতে করে কৃষকদের পাটের মান যেমন ভালো হচ্ছে তেমনি পাট পণ্য বিক্রি করে পাটের ন্যায্য মূল্য পাচ্ছেন কৃষকরা।


উদ্যোগতারা জানান, গার্মেন্টস, ওয়েলডিং, কাঠমিস্ত্রিসহ বিভিন্ন ট্রেডে কাজের দক্ষতা উন্নয়নের জন্য এই প্রকল্পের আওতায় সরকারের বিভিন্ন ট্রেনিং সেন্টারে জেলার যুবকদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রশিক্ষণ শেষে তাদের কর্মক্ষেত্র সৃষ্টি করা হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে।


বৈঠকে কৃষক, বিসিক শিল্প নগরীর কর্মকর্তা, কৃষিবিদ, যুব উন্নয়ন কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com