শিরোনাম
কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত
প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৬:২৯
কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা’ এই প্রতিপাদ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনাসভাসহ নানা আয়োজনে কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। ইউকে এইড ও সাইটসেভার্সের সহযোগীতায় কুড়িগ্রাম স্বাস্থ্য বিভাগ ও মরিয়ম চক্ষু হাসপাতাল দিবসটি পালন করে।


দিবসটি উপলক্ষে রবিবার সকালে কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে সদর হাসপাতালে এসে শেষ হয়। পরে ডক্টরস ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন।


এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, ডিপুটি সিভিল সার্জন ডা. মো. শহিদুল্লাহ লিংকন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মো. শাহিনুর রহমান সরদার প্রমুখ।


আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৯ এ প্রাথমিক স্বাস্থ্যসেবার প্রতি সর্বাধিক গুরুত্ব প্রদান করা হয়েছে। কেন না উন্নত স্বাস্থ্য সেবাই হলো সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষার মূল ভিত্তি। তাই স্বাস্থ্য অধিকার ও মানবাধিকার এ বিষয়টি বিবেচনায় রেখে এবারের স্বাস্থ্য দিবস উদযাপন করা হচ্ছে।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com