শিরোনাম
হাসপাতালে প্রসূতি মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি
প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ২০:৪১
হাসপাতালে প্রসূতি মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট সদর হাসপাতালের গাইনী ও অবশ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রোজিনা বেগম (২০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। স্বজনদের দাবি চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়েছে। এঘটনা তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় লালমনিরহাট সদর হাসপাতালে তার মৃত্যু হয়। জেলার কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী তিনি।


হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে প্রসব বেদনা নিয়ে রোজিনা বেগম লালমনিরহাট সদর হাসপাতালে গাইনী ও অবশ ওয়ার্ডে ভর্তি হন। ওইদিন দুপুরে লালমনিরহাট সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. মাহমুদা বেগম তার অস্ত্রোপচার করেন। অস্ত্রোপচারে সাড়ে ৪ কেজি ওজনের এক কন্যা শিশুর জন্ম হয়। দুইদিন পর বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রোজিনা বেগম গাইনী ও অবশ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।


প্রসূতির স্বামী আব্দুর রাজ্জাক জানান, চিকিৎসকের অবহেলার কারণেই তার স্ত্রীর মৃত্যু হয়েছে। তার স্ত্রীর অস্ত্রোপচার করার পরে ডা. মাহমুদা বেগমসহ কোনো চিকিৎসক তার স্ত্রীর পর্যবেক্ষণ ও খোঁজ খবর নেয়নি। হাসপাতালের চিকিৎসকদের অবহেলায় তার স্ত্রীর মূল কারণ।


লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গোলাম মোহাম্মদ জানান, সিজারিয়ান প্রসূতি মায়ের মৃত্যুর কারণ অনুসন্ধানে তিন সদস্যের কমিটি করা হয়েছে। সার্জারি বিভাগের প্রধান সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুল হাদিকে কমিটির প্রধান করা হয়েছে। এই কমিটি আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন।


এদিকে হাসপাতালে প্রসূতির মৃত্যুর খবর হাসপাতাল পাড়ায় ছড়িয়ে পড়লে প্রসূতির আত্মীয় স্বজন ও এলাকাবাসী হাসপাতালে বিক্ষোভ করে। পরে হাসপাতাল কর্তৃপক্ষের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে তারা বিক্ষোভকারীরা তাদের বিক্ষোভ প্রত্যাহার করে নেয়।


লালমনিরহাট সিভিল সার্জন আবুল কাশেম জানান, বিষয়টা হাসপাতালের তত্ত্বাবধায়কের উপর নির্ভর করছে। তবে শুনেছি সার্জারি বিভাগের প্রধানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পেলে তত্ত্বাবধায়ক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।


বিবার্তা/জিন্না/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com