শিরোনাম
উন্নয়ন প্রচারে মিডিয়ার ভূমিকা নিয়ে কুড়িগ্রামে কর্মশালা
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৬:৪৫
উন্নয়ন প্রচারে মিডিয়ার ভূমিকা নিয়ে কুড়িগ্রামে কর্মশালা
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে 'উন্নয়ন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা লিগ্যাল এইডের উদ্যোগে সোমবার রাতে সার্কিট হাউজে এর আয়োজন করা হয়।


কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মুনসী রফিউল আলম। এতে বক্তব্য দেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হাসান মাহমুদ চৌধুরী, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, জেলা তথ্য অফিসার শাহাজাহান আলী, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু প্রমুখ।


বক্তারা বলেন, সরকারি সংস্থা তথ্য মতে- সারাদেশে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত ৩ লাখ ৪৭ হাজার ৬৭৭ জন বিচার প্রার্থীকে সরকারি আইনি সেবা প্রদান করা হয়েছে। ক্ষতিপূরণ আদায় করে দিয়েছে ১৩ কোটি ১৭ লাখ ৩৯ হাজার ১৩৪ টাকা। কুড়িগ্রাম জেলায় চলতি বছরের জানুয়ারি হতে অক্টোবর পর্যন্ত লিগ্যাল এইড কমিটি ৩১৭টি মামলায় প্যানেল আইনজীবী নিয়োগ দিয়ে বিরোধ বিকল্প পদ্ধতিতে ২২৭টি আপস মীমাংসা করা হয়েছে। এ সময় ৬ লাখ ২৬ হাজার টাকা আদায় করে দিয়েছে।


সরকারের এসব সাফল্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রতি আহবান জানান বক্তারা।


বিবার্তা/সৌরভ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com