নাগেশ্বরীতে ভিজিএফ’র সাড়ে ৩০০ বস্তা চাল উদ্ধার
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ২২:৫৮
নাগেশ্বরীতে ভিজিএফ’র সাড়ে ৩০০ বস্তা চাল উদ্ধার
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের কালিগঞ্জ বাজারে সাড়ে ৩০০ বস্তা ভিজিএফ’র চাল উদ্ধার করা হয়েছে। সেসব চাল রাখার দায়ে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস।


বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে কালিগঞ্জ বাজারে চাউল ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানে ভিজিএফ’র চাউলের বস্তা দেখতে পেয়ে নেসব প্রতিষ্ঠান সিলগালা করে দেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস জানান, আমি খবর পেয়ে সরেজমিনে ৬ জন চাল ব্যবসায়ীর গোডাউন ঘরে প্রায় সাড়ে ৩০০ বস্তা ভিজিএফ’র চাল দেখতে পেয়ে সে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছি। যেহেতু সরকারি রিলিফের চাল বিক্রি যোগ্য নয়, সেহেতু ভিজিএফ’র এসব চাউল যাদের ব্যবসা প্রতিষ্ঠানে পাওয়া গেছে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


ঈদুল আযহা উপলক্ষে হতদরিদ্র ও দুস্থদের জন্য ২০ কেজি করে চাউল বিতরণের জন্য জেলার প্রতিটি ইউনিয়নে চাল বরাদ্দ দেয় সরকার। গত ১০ ও ১১ আগষ্ট প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান সেই চাউল সরকারি গোডাউন থেকে উত্তোলন করে ইউনিয়ন পরিষদের গোডাউনে মজুদ রেখে পর্যায়ক্রমে বিতরণ শুরু করে। অনেক ইউনিয়নে এখনও ভিজিএফ’র চাউল বিতরণ শেষ হয়নি।


এদিকে বিতরণের জন্য ২৯০০ বস্তা (৮৯ মেট্রিকটন) চাল উত্তোলন করেন কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান। এর মধ্যে গত ১২ আগষ্ট থেকে বিতরণ শুরু করলেও ২৫০ বস্তা চাল এখনও বিতরণ করতে পারেননি।


এ ব্যাপারে নাগেশ্বরী উপজেলার কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিয়ার রহমান জানান, আমি গত ১০ ও ১১ আগষ্ট সরকারি গোডাউন থেকে ভিজিএফ’র চাউল উত্তোলন করে তা বিতরণ শুরু করেছি। আমার ইউনিয়নে চরাঞ্চল থাকায় এখনও ২৫০ বস্তা চাউল বিতরণ করতে পারিনি। তবে কালিগঞ্জ বাজারে ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে ভিজিএফ’র চাউল থাকার বিষয়টি আমি জানি না।


বিবার্তা/সৌরভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com