শিরোনাম
আদিতমারীতে গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ
প্রকাশ : ১০ জুন ২০১৮, ২১:৫৭
আদিতমারীতে গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদক, বাল্যবিয়ে ও জঙ্গীবাদসহ সামাজিক অপরাধ দমনে গ্রাম পুলিশকে সক্রিয় রাখতে লালমনিরহাটের আদিতমারীতে গ্রাম পুলিশ সদস্যদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। রবিবার বিকালে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়ন পরিষদ মাঠে এসব বাইসাইকেল বিতরণ করা হয়।


মহিষখোচা ইউনিয়ন পরিষদের সচিব আজহারুল ইসলাম আতিক জানান, গ্রামীন অপরাধ দমনে গ্রাম পুলিশ অনেক বড় ভূমিকা পালন করে। আইন প্রয়োগকারী সংস্থা তথা ইউনিয়ন পরিষদকে অপরাধীদের তথ্য প্রদান করে থাকেন। সেই সাথে গ্রামবাসীর জরুরি বিপদে তারাই প্রথম ছুটে গিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।


মহিষখোচা ইউনিয়নটি তিস্তা নদীর তীরবর্তী হওয়ায় চরাঞ্চলের সঠিক তথ্য পেতে গ্রাম পুলিশদের সহায়তা নেয়া হয়। কিন্তু চরাঞ্চলে দ্রুত যাতায়তের জন্য তাদের নিজেদের কোনো যানবাহন নেই। পায়ে হেঁটে ঘটনাস্থলে তথা রাতে গ্রাম টহল দেয়া কষ্টকর। এ জন্য চলতি অর্থ বছরে এডিপি বরাদ্ধের দুই লাখ টাকার মধ্যে এক লাখ টাকার একটি প্রকল্প দেয়া হয় গ্রাম পুলিশকে আধুনিকায়নে। এ প্রকল্পের আওতায় মহিষখোচা ইউনিয়নের ১০ জন গ্রাম পুলিশকে ১০টি বাইসাইকেল এবং বাকী এক লাখ টাকায় ৪০ জন কৃষক পরিবারের মাঝে একটি করে স্প্রে মেশিন বিতরন করা হয়।


মহিষখোচা ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে এসব বাইসাইকেল ও স্প্রে মিশিন বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান মজমুল হক, ইউপি সদস্য ফারুক মিয়া, মতিউর রহমান মতি, আব্দুল মজিত হোসত ও আব্দুল মান্নান প্রমুখ।


বিবার্তা/জিন্না/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com