শিরোনাম
হাবিপ্রবিতে বীজতলা উদ্বোধন করলেন গণশিক্ষা মন্ত্রী
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১১:১৭
হাবিপ্রবিতে বীজতলা উদ্বোধন করলেন গণশিক্ষা মন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রেীয় গবেষণা মাঠের তিন বিঘা জমিতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের জন্য ধানের চারা উৎপাদনের কাজ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের খামার বিভাগের তত্ত্বাবধানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি শুক্রবার বিকেলে ৪ বীজ ছিটিয়ে ধানের চারা উৎপাদনের জন্য বীজতলার শুভ উদ্বোধন করেন।


এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমসহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। বি আর-৩৪ (লেট ভেরাইটি) জাতের ধানের চারা উৎপাদিত হলে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকার বন্যার্তদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। হাবিপ্রবির বীজতলায় উৎপাদিত চারা প্রায় ৬০ বিঘা জমিতে রোপন করা যাবে।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। বন্যার ক্ষতিগ্রস্তরা যাতে অতিদ্রুত ক্ষতি কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে তার জন্য এ সরকার সক্রিয় সহযোগিতা করে আসছে। তিনি বিশ্ববিদ্যালয়ের খামারে ধানের চারা তৈরির মহৎ উদ্যোগকে স্বাগত জানান।


এদিকে সকাল ১১টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি দিনাজপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কাজে আসায় বিশ্ববিদ্যালয় গেটে হাবিপ্রবি পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম মন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারী উপস্থিত ছিলেন।


বিবার্তা/শাহী/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com