শিরোনাম
কুড়িগ্রামে ঝড়ে শতাধিক ঘর বিধ্বস্ত, আহত ১২
প্রকাশ : ২১ মে ২০১৭, ১৫:১২
কুড়িগ্রামে ঝড়ে শতাধিক ঘর বিধ্বস্ত, আহত ১২
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের রৌমারীতে ও উলিপুরে বৃষ্টি, ঘূর্ণিঝড়ে তিন গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছে ১২ জন।


রৌমারীতে চার জন আহত হয়েছেন। তারা হলেন সুখের বাতি গ্রামের মোকবুল হোসেন (২৮), এরফান আলী (৩২), ঘুঘুমারী গ্রামের আয়বাহাদুর (২৪) ও কোরবান আলী (৩৬)।


অপরদিকে উলিপুরের চরাঞ্চলে ঘূর্ণিঝড়ে দুইটি গ্রামের বসত ঘর বিধ্বস্ত হয়। এতে আট জন আহত হয়েছে। আহতরা হলেন ছক্কু মিয়া (২২), পনির উদ্দিন (৪০), জুল হাস (২৯), সিকান্দার আলী (৩৫), রহমত আলী (৪২),ছাইদুর রহমান (২০), কাইয়ুম (২৭) ও আব্দুল জলিল (৫০)।


রবিবার ভোররাতের দিকে উপজেলার সুখের বাতি, ঘুঘুমারী, সোনাপুর এবং উলিপুরে উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের চোদ্দকুড়ি ও দৈই খাওয়া গ্রামে ঝড়ে ঘর বাড়ির ক্ষয়ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছেন।


রৌমারী উপজেলার চর শৌলমারী ইউপি চেয়ারম্যান ফজলুল হক মণ্ডল জানান, ভোররাতে প্রচণ্ড বাতাসের সঙ্গে হঠাৎ করেই বৃষ্টি, ঘূর্ণিঝড় শুরু হয়। এতে মূহূর্তের মধ্যে তিন গ্রামের শতাধিক ঘর বিধ্বস্ত হয়।


উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউপি চেয়ারম্যান আব্দুস ছিদ্দিক বলেন, ঘূর্ণিঝড়ে অনেক বাড়ি বিধ্বস্ত হয়েছে। যে বাড়ি গুলো ভেঙ্গেছে এবং যারা আহত হয়েছে তাদের খোঁজ খবর নেয়ার জন্য সংশ্লিষ্ট ইউপি সদস্যদের বলা হয়েছে।


রৌমারী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ইউএনও) ফাউজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে।


অপরদিকে উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ঝড়ে ঘর বাড়ি ক্ষতিগ্রস্তদের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে তালিকা দেয়ার জন্য বলা হয়েছে।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com