সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২২:২৭
সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সময় টিভির বার্তা প্রধান ও রংপুর ব্যুরো প্রতিনিধির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার ও সাংবাদিকের বিরুদ্ধে পুলিশের হয়রানি বন্ধের প্রতিবাদে দিনাজপুরের হাকিমপুর হিলিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় স্থলবন্দর এলাকার চারমাথা মোড়ে হাকিমপুর হিলিতে কর্মরত সাংবাদিকবৃন্দ এই মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেন।


দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি ও হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলনের সভাপতিত্বে ও সময় টিভির হিলি প্রতিনিধি শফিকুল শফির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক যমুনা টিভির প্রতিনিধি মুরাদ ইমাম কবির, এনটিভির প্রতিনিধি প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, গাজিটিভি প্রতিনিধি সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, মাছরাঙা টিভি প্রতিনিধি হালিম আল রাজি, আরটিভি প্রতিনিধি আব্দুল আজিজ, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মিজানুর রহমান, সময়ের আলো প্রতিনিধি গোলাম রব্বানীসহ অনেকে।


উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্ধ এবং মুক্তিযোদ্ধা ও এলাকার সচেতন মহল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করেন।


সমাবেশে বক্তারা বলেন, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত সাবেক ভিসি ড. নাজমুল আহসান কলিমুল্লাহর আমলে সংঘটিত কিছু অপকর্মের বিচার চাওয়ায় দুই সহকর্মীর বিরুদ্ধে মামলা করেন কলিমুল্লাহ চক্রের প্রভাবশালী সদস্য উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক। পরবর্তীতে একাডেমিক কাউন্সিলের সভায় সামসুল হকের বিরুদ্ধে দুর্নীতি অনুসন্ধান ও তদন্তে কমিটি গঠন হয়।


অথচ এই তদন্ত কমিটি গঠনের খবর স্ক্রলে প্রচারের অপরাধে সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো রিপোর্টার রতন সরকারের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে মামলা করেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক। এর মানে হলো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করে দুর্নীতিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন তারা। শুধু তাই নয়, পুলিশ দিয়ে মুজতবা দানিশের ঠিকানা যাচাইয়ের নামে হয়রানি করা হচ্ছে।


বক্তারা আরও বলেন, বলা হয়েছিল ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নাগরিককে সুরক্ষা দেয়ার জন্য। কিন্তু আমরা এখন দেখছি সাংবাদিকদের কণ্ঠরোধেই শুধু এই আইন ব্যবহার হয়। সেখানে আমরা এখন দেখছি সাংবাদিকদের হেনস্তা করার অন্যতম অস্ত্র হয়ে উঠেছে এই ডিজিটাল আইন। এ জন্য সমাবেশে বক্তারা এই আইন পরিবর্তনের দাবি জানান।


বিবার্তা/গোলাম রব্বানী/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com