শিরোনাম
জলঢাকায় হরিজন সম্প্রদায়ের সাথে তুরিন আফরোজের মত বিনিময়
প্রকাশ : ২১ জুন ২০২১, ২১:১৮
জলঢাকায় হরিজন সম্প্রদায়ের সাথে তুরিন আফরোজের মত বিনিময়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় হরিজন সম্প্রদায়ের মানুষদের সাথে মত বিনিময় করেছেন ব্যারিস্টার তুরিন আফরোজ। সোমবার (২১ জুন) হরিজন সম্প্রদায়ের প্রায় ৭০ থেকে ৮০ পরিবারের সদস্যদের সাথে তিনি এ মত বিনিময় করেন।তুরিন আফরোজের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন তার ফাউন্ডেশনের মুল সমন্বয়ক এনামুল হকসহ শতাধিক কর্মী।



মত বিনিময় সভায় ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে। আমি এবং আমার ফাউন্ডেশন (ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন) আপনাদের পাশে রয়েছে এবং জলঢাকার হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা শেষ পর্যন্ত লড়াই করবো ।



হরিজন সম্প্রদায়ের মানুষদের উদ্দেশ্যে তিনি বলেন, এই দেশ আমাদের, আপনাদের সকলের। দেশে হরিজনদের সম অধিকার প্রতিষ্ঠার লড়ায়ে প্রয়োজনে আমরা জিবন বাজি রাখবো । আমাদের সম্মিলিত প্রয়াসে হরিজন সম্প্রদায়ও সামনে এগিয়ে যাবে। জলঢাকার কেউ আপনাদের খোঁজ খবর না রাখলেও আমি এবং আমার ফাউন্ডেশন আপনাদের পাশে সবসময় আছি এবং থাকবো। আপনাদের যে কোন সমস্যায় আপনারা আমাদেরকে পাশে পাবেন।


হরিজন সম্প্রদায়ের অন্যতম নেতা শ্রী বিজয় দাস বলেন, আমরা হরিজন হওয়াতে সমাজে এবং রাষ্ট্রে নানাভাবে অধিকার বঞ্চিত। জলঢাকার হরিজন সম্প্রদায় নানাভাবে বৈষম্যের শিকার।



শ্রী শ্যামল দাস বলেন আমাদের থাকার সুবন্দোবস্ত হয় না। আমাদের বাড়িগুলো এবং বাড়ি যাওয়ার রাস্তা অল্প বৃষ্টিতেই ডুবে যাওয়ার উপক্রম হয়। প্রশাসন আমাদেরকে উপেক্ষা করে চলে। কিন্তু আমরাও তো মানুষ, আমাদের কথা কি কেউ ভাববে না?


হরিজন সম্প্রদায়ের সদস্য শ্রীমতী মনি দাস বলেন, আমরা প্রশাসনের কাছে আমাদের জন্য রাষ্ট্রীয় বরাদ্দ দাবি করলে প্রশাসন আমাদের দুর দুর করে তাড়িয়ে দেয়। আজ এত বছরে জলঢাকার কোন নেতা আমাদের খোঁজ খবর নিতে আসেনি। আজ প্রথম বার ব্যারিস্টার তুরিন আপা আমাদের খবর নিতে আসায় আমরা হরিজন সম্প্রদায়ের লোকজন অত্যন্ত খুশি এবং কৃতজ্ঞ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com