শিরোনাম
পবায় সহিংসতামুক্ত বহুত্ববাদী গ্রাম সমাবেশ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৪
পবায় সহিংসতামুক্ত বহুত্ববাদী গ্রাম সমাবেশ
তানোর (রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মানুষসহ সকল প্রাণের নিরাপদ স্থান হোক আমাদের গ্রাম’ এই স্লোগানে রাজশাহীর পবা উপজেলার বিলনে পালপাড়ায় সহিংসতামুক্ত বহুত্ববাদী গ্রাম সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে স্থানীয় চাষী রহিম বক্স একাডেমি মাঠে এর আয়োজন করে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক।


বিলনেপালপাড়া চাষী ক্লাবের সহযোগিতায় আয়োজিত সমাবেশে গ্রামটির প্রত্যেক পরিবার থেকে বিভিন্ন শ্রেণি পেশার পাঁচ শতাধিক মানুষ অংশ নেন।


সমাবেশে ধারণাপত্র পাঠ করেন বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী শহিদুল ইসলাম। তিনি বলেন, আমাদের প্রকৃতি, আমাদের সংস্কৃতি, আমাদের রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থা, সমাজের বিভিন্ন পেশার মানুষ, সকল প্রাণ ও প্রকৃতির সমন্বয়ে সর্বোপরি সবকিছু নিয়েই আমাদের সকলের সংসার। প্রত্যেকে প্রত্যেকের উপর নির্ভরশীল। তাই প্রতিটি বৈচিত্র্যই সুরক্ষা আমাদের দায়িত্ব। সকল মত প্রথা আর ধর্মকেও শ্রদ্ধা করা দরকার আমাদের। প্রত্যেকের প্রতি প্রত্যেকের শ্রদ্ধা বাড়লে সহিংসতা কমবে। হিংসে বিদ্বেষ কমবে। আমাদের গ্রাম, সমাজ, দেশও এগিয়ে যাবে।



সমাবেশে নিরাপদ সড়ক ও যোগাযোগ বিষয়ে সচেতনতামূল নির্দেশনা পাঠ করেন বারসিকের প্রোগ্রাম অফিসার জাহিদ আলী। সমাবেশ শেষে প্রত্যেকের হাতে একটি করে দেশী প্রজাতির গাছের চারা তুলে দেয়া হয়।


বিবার্তা/অসীম/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com