বগুড়ায় পুলিশের অভিযানে আটক ২৯
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:২১
বগুড়ায় পুলিশের অভিযানে আটক ২৯
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ায় নাশকতার পরিকল্পনার গোপন বৈঠকের সময় জামায়াত নেতা আনোয়ারুলসহ ২২ জন, সাজাপ্রাপ্ত একজন ও ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৫টি ককটেল, জিহাদী বই ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।


শুক্রবার বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, সকালে নন্দীগ্রাম উপজেলার বিজরুল এলাকায় জামায়াত নেতা আনোয়ারুলের বাড়িতে গোপন বৈঠকের খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় আনোয়ারুলসহ ১৬ জন নেতাকর্মীকে আটক করা হয়। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল, জিহাদী বই ও কয়েকটি মোটরসাইকেল জদ্ধ করা হয়। অপরদিকে বৃহস্পতিবার রাতে বগুড়া সদর এলাকায় অভিযান চালিয়ে জামায়াতের ছয় নারী নেতাকর্মীকে আটক করে পুলিশ।


অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, আটকৃতরা নাশকতার উদ্দেশে গোপন বৈঠকে বসেছিলো। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


এদিকে, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিত্বে জেলার শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মির্জাপুর ইউনিয়নের রাজাপুর নামক এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৬জন ডাকাতকে আটক করেছে থানা পুলিশ।


এরা হলো- চট্টগ্রামের পাঁচলাইশ থানার নাছিরাবাদ গ্রামের মৃত বশির উদ্দিনের ছেলে ফরহাদ হোসেন (২০), একই জেলার বায়েজিদ বোস্তামি থানার নাছিরাবাদ গ্রামের আবুল কাশেমের ছেলে মো. মামুন (২২), একই থানার রৌফাবাদ গ্রামের আজগর আলীর ছেলে আকবর আলী (৩২), ভোলা জেলার সদর উপজেলার নুরুল হকের ছেলে ইসমাঈল হোসেন (২০), বগুড়া জেলার ধুনট উপজেলার খাদুলী গ্রামের আব্দুস সালামের ছেলে মো. লিটন হোসেন (২৩) ও শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের মধ্যভাগ গ্রামের আলাউদ্দিনের ছেলে লালন ফকির (২৫)।


এদের কাছ থেকে দেশীয় অস্ত্র রামদা, হাসুয়া, ছোড়া, চাকু উদ্ধার করা হয়।


অন্যদিকে, জেলার আদমদীঘি থানা পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তিন বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামমি জাহাঙ্গীর আলমকে (৩৫) গ্রেফতার করেছে। সে নওগাঁর মহাদেবপুর উপজেলার সুলতানপুর গ্রামের ইছাম উদ্দীনের ছেলে।


বিবার্তা/নজরুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com