শিরোনাম
নওগাঁয় সুস্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক ব্যতিক্রমী উদ্যোগ
প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ২২:৫৫
নওগাঁয় সুস্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক ব্যতিক্রমী উদ্যোগ
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুস্বাস্থ্য ও সুন্দর পরিবেশের জন্য হাঁটা। শারীরিকভাবে সুস্থ থাকার জন্য প্রতিদিন হাঁটার কোনো বিকল্প নেই। সেই সাথে নিজেদের পরিবেশও পরিচ্ছন্ন রাখা প্রয়োজন। স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনামূলক ব্যতিক্রমী একটি উদ্যোগ নিয়েছে নওগাঁ জেলা প্রশাসন।


নিয়মিত হাঁটাকে উৎসাহিত ও আনন্দদায়ক করতে এবং নিজেদের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে জনসাধারণকে উৎসাহিত করতে শুক্রবার ভোরে শহরের মুক্তির মোড় থেকে এ কর্মসূচি শুরু হয়। সকাল থেকেই শহরের বিভিন্ন স্থান থেকে মুক্তির মোড়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জাড়ো হতে থাকেন।


এর আগে বৃহস্পতিবার দিনব্যাপী জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরজুড়ে মাইকিং করে প্রচার চালানো হয়। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও জেলা প্রশাসক তার আইডি থেকে এ কর্মসূচির জন্য জনগণকে অংশগ্রহণের আহবান জানান।


ভোরে মুক্তির মোড় হতে শুরু হয়ে কাজীর মোড় দিয়ে বিহারী কলোনী- প্রায় দেড় কিলোমিটার পর্যন্ত পদযাত্রা ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। প্রতি শুক্রবার সকালে নওগাঁ পৌরসভার যে কোনো ওয়ার্ডে সমবেতভাবে হাঁটা এবং পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হবে বলে এ সময় ঘোষণা দেয়া হয়।


অভিযানে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, স্থানীয় সরকার উপ-পরিচালক মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মো. শাহনেওয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুসতানজিদা পারভিন, পৌরসভা মেয়র নজমুল হক সনিসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন এ পরিস্কার অভিযানে অংশ নেয়।



নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, শহর পরিস্কার রাখা পৌরসভার একার পক্ষে সম্ভব নয়। এমনকি সরকারে কোনো প্রজেক্টেও সম্ভব নয়। পরিস্কার রাখতে আমাদের সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা-আর্বজনা ফেলতে হবে। এছাড়া প্রতি শুক্রবার আমরা এক সাথে হাঁটব। এতে করে কিছুটা হলেও আমরা সুস্থ থাকব।


বিবার্তা/নয়ন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com