শিরোনাম
নাটোরে বিবার্তা প্রতিনিধিকে মামলা থেকে অব্যাহতি
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ২২:৫৯
নাটোরে বিবার্তা প্রতিনিধিকে মামলা থেকে অব্যাহতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রামে দু'পক্ষের সংঘর্ষের মামলা থেকে বিবার্তার জেলা প্রতিনিধি সাকলাইন শুভকে অব্যাহতি দিয়েছেন আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সায়দুজ্জামান একই আদেশে উপজেলার চান্দাই ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক জাহিন মাহমুদ সৈনিককেও অব্যাহতি দিয়েছে।


অব্যাহতি পাওয়া সাকলাইন শুভ স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের নিয়োগপ্রাপ্ত অ্যাম্বাসেডর। একই সঙ্গে তিনি বড়াইগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক উত্তরবঙ্গ বার্তার স্টাফ রিপোর্টার।


গত বছর বড়াইগ্রাম থানায় চান্দাই ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবণ স্থানান্তরকে কেন্দ্র করে রমজানের ঈদের দিন দু'পক্ষের মারামারি হয়। সেই ঘটনায় ওই মামলা দায়ের করে প্রতিপক্ষ।


মামলাটি পরিচালনা করেন নাটোর কোর্টের সিনিয়র আইনজীবী ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মিজানুর রহমান (মিজান) ও ফিরোজ আহম্মেদ।


মামলার বিবরণ থেকে জানা যায়, চান্দাই ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন নির্মাণ ইস্যুতে গত বছরের ২৬ জুন ঈদের দিন চান্দাই বাজারে দুইজন ছোট ছেলের মধ্যে মারামারি হয়। ঘটনাটি রাজনৈতিক মামলায় রূপ নেয়। মামলার বাদী হন মাসুদ মন্ডল, মোকদ্দমা করেছেন ১০ জনকে আসামি করে। যেখানে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান খিচুকে প্রধান আসামি করা হয়। অন্য আসামিরা হলেন- জিয়াউর রহমান, এহিয়া, ওয়াদুদ সরকার, সাকলাইন শুভ, আ. মতিন, রতন সরকার, জাহিন মাহমুদ সৈনিক ও শোভন।


সেদিন মামলার ৫ নম্বর আসামি সাংবাদিক সাকলাইন শুভ স্থানীয় সংসদ সদস্যের বাড়ি থেকে সন্ধ্যা ৭টার পরে নিজ এলাকা চান্দাই ইউনিয়নে আসেন। তথ্যটি নিশ্চিত করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।


সাকলাইন শুভ বলেন, দণ্ডবিধির ২১১ ধারা অনুযায়ী মিথ্যা মামলা করা একটি শাস্তিযোগ্য অপরাধ। আমি নির্দোষ প্রমাণিত হয়েছি। মিথ্যা অভিযোগকারী বা মামলা দায়েরকারী ও এর সহযোগীদের বিরুদ্ধে আমি অবশ্যই মামলা দায়ের করব। এছাড়া ক্ষতিপূরণ তো অবশ্যই চাইবো।


বিবার্তা/শুভ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com