শিরোনাম
রাজশাহীর তানোরে কৃষি উপকরণ বিতরণ
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৫:৪৮
রাজশাহীর তানোরে কৃষি উপকরণ বিতরণ
তানোর (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর তানোর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। শনিবার সকালে স্থানীয় শহীদ মিনার চত্বরে ২০১৮-১৯ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায়ভুক্ত এ কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের (তানোর-গোদাগাড়ী) সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী।


এ সময় ওমর ফারুক চৌধুরী বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনার সরকার মানেই উন্নয়নের সরকার। বিগত সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে ব্যর্থ হয়েছে। আর শেখ হাসিনার সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে সক্ষম হয়েছে।



উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. শওকাত আলীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, চান্দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবর রহমান।


এতে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বন্দনা রাণী প্রামানিক, উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউনিয়নের চেয়ারম্যান মো. লুৎফর হায়দার রশীদ ময়না, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. অব্দুল মজিদ, উপজেলা বরেন্দ্র বহুমমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)এর সহকারী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম, পাঁচন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন প্রমুখ।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ডিএমএফ এমদাদুল হক। পরে কৃষকদের হাতে কৃষি প্রণোদনার বীজ তুলে দেন প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী।


উল্লেখ্য, উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদের ক্ষুদ্র ও প্রান্তিক ১৭৫০ জন কৃষকদের মাঝে এ প্রনোদনা বিতরণ করা হয়েছে। ১৪৫০ জন উফশী আউশ চাষীদের মাঝে সার, বীজ ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জন প্রতি পাঁচ শত টাকা ও ৩০০ জন নেরিকা উফশী চাষীদের মাঝে সার, বীজ ও এক হাজার টাকা প্রদান করা হবে বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।


বিবার্তা/অসীম/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com