শিরোনাম
পিএসসিতে নকল সরবরাহ, প্রধান শিক্ষক গ্রেপ্তার
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ২২:৪০
পিএসসিতে নকল সরবরাহ, প্রধান শিক্ষক গ্রেপ্তার
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার্থীদের নকল সরবরাহ করার অভিযোগে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম একেএম শামসুল আরেফিন (৪২)। তিনি উপজেলার আমগ্রাম সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে তিনি দুটি কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন।


পরীক্ষা কেন্দ্রটির ইনচার্জ উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, পিএসসি পরীক্ষার প্রথমদিন রবিবার কেন্দ্রের দুটি কক্ষের পরিদর্শকের দায়িত্বে ছিলেন শামসুল আরেফিন। দুপুরের দিকে তিনি শিক্ষার্থীদের নকল সরবরাহ করছিলেন। বিষয়টি বুঝতে পেরে তাকে চ্যালেঞ্জ করা হয়। এ সময় তিনি অভিযোগ অস্বীকার করেন।


পরে দায়িত্বরত পুলিশ এবং কেন্দ্র সচিবের উপস্থিতিতে তার প্যান্টের পকেটে তল্লাশি চালানো হয়। এসময় তার কাছে হলে ইংরেজী প্রথম পত্রের একটি কাগজ পাওয়া যায়। সে কাগজটিতে বিভিন্ন প্রশ্নের উত্তর লেখা ছিল। এরপর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। এ সময় তিনি ওই পরিদর্শককে আটকের জন্য পুলিশকে নির্দেশ দেন। পরে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।


দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আলম জানান, এ ঘটনায় কেন্দ্র সচিব ফরিদা ইয়াসমিন বাদী হয়ে প্রধান শিক্ষক শামসুল আরেফিনের বিরুদ্ধে মামলা করেছেন। সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, শিক্ষক শামসুল আরোফিনের বিরুদ্ধে ওঠা অভিযোগ গুরুতর। পুলিশের পাশাপাশি তারাও বিষয়টির বিভাগীয় তদন্ত করবেন। এরপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/রিমন/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com