শিরোনাম
সম্মাননা পেলেন রাজশাহীর পাঁচ শিল্পী
প্রকাশ : ১২ জুলাই ২০১৭, ২৩:২৬
সম্মাননা পেলেন রাজশাহীর পাঁচ শিল্পী
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

সাংস্কৃতিক ক্ষেত্রে অনন্য অবদান রাখায় রাজশাহীর পাঁচজন গুণী শিল্পীকে ‘জেলা শিল্পকলা অ্যাকাডেমি সম্মাননা-২০১৬’ প্রদান করা হয়েছে। বুধবার বিকেলে জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলানায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাদের সম্মাননা জানানো হয়।


এবার চারুকলায় বিশেষ অবদান রাখায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ দপ্তরের পরিচালক চিত্রশিল্পী, ছড়াকার, কবি, সংগঠক ও সাংবাদিক এমএ কাইউম, লোক সংস্কৃতির ক্ষেত্রে অবদানে আলতাফ হোসেন, যাত্রাশিল্পে সুশান্ত কুমার ঘোষ, আবৃত্তিতে মোহাম্মদ কামাল এবং ফটোগ্রাফিতে বিশেষ অবদানের জন্য মিনহাজ উদ্দিনকে সম্মাননা জানানো হয়।


রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের সম্মাননা প্রদান করেন। সম্মাননাপ্রাপ্তদের একটি করে স্মারক, সার্টিফিকেট দেয়া হয়েছে। এর আগে তাদের পরানো হয়েছে উত্তরীয়। পাশাপাশি ১০ হাজার টাকার করে চেক প্রদান করা হয়েছে তাদের।


পরে সম্মাননা প্রাপ্ত গুণিব্যক্তিরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। শিল্পী এমএ কাইউম বলেন, আমাদের চারপাশে অনেক ইতিহাস ছড়িয়ে-ছিটিয়ে আছে। সেগুলো তুলে ধরা হয় চিত্রশিল্পের মাধ্যমে। ইতিহাস জানানো আমাদের দায়িত্ব। কাজের স্বীকৃতি পেলে সবার কাজে আগ্রহ বাড়ে।


জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-সমাজসেবী শাহিন আকতার রেনী। স্বাগত বক্তব্য দেন, জেলা কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার।


অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত রাজশাহীর গুণি নৃত্যশিল্পী বজলার রহমান বাদলকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়।


বিবার্তা/রিমন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com