শিরোনাম
এইচএসসির খাতা কেলেঙ্কারি
দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষাবোর্ডের মামলা
প্রকাশ : ২৫ মে ২০১৭, ২২:৫৭
দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষাবোর্ডের মামলা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি ছাত্রী হল থেকে এইচএসসির অমূল্যায়িত খাতা (উত্তরপত্র) উদ্ধারের ঘটনায় দুই কলেজ শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


মামলার আসামিরা হলেন- নগরীর নিউ গভ. ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক ড. আবুল কালাম আজাদ এবং শাহমখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাসুদুল হাসান। ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।


বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সোলাইমান হক এসব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, রাতে মামলাটি রেকর্ড করা হয়েছে। মামলা নম্বর-৭১। তবে রাত ১০টা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলেও জানান এসআই সোলাইমান।


জানতে চাইলে পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার বলেন, একটা এজাহার থানায় দিয়ে এসেছি। সেটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে কি-না তা এখনও থানা থেকে আমাকে জানানো হয়নি।


প্রসঙ্গত, গত ২৩ মে রাবির মন্নুজান হলের ভিতরের গণরুম থেকে এইচএসসির ১০০ অমূল্যায়িত খাতা উদ্ধার করে বোর্ড কর্তৃপক্ষ। খাতাগুলো মূল্যায়ন করতে শিক্ষক আবুল কালাম আজাদকে দিয়েছিল বোর্ড। তিনি সেগুলো নিজে মূল্যায়ন না করে শিক্ষক মাসুদুল হাসানকে দিয়েছিলেন।


মাসুদুল হাসানও খাতাগুলো নিজে মূল্যায়ন না করে রাবির বাংলা বিভাগের এক ছাত্রকে দিয়েছিলেন। ওই ছাত্রও খাতাগুলো নিজে না দেখে তার এক বান্ধবীকে দিয়েছিলেন, যিনি রাবির মন্নুজান হলে থাকেন।


বিবার্তা/রিমন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com