শিরোনাম
বাকৃবিতে নিয়োগের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৮:২১
বাকৃবিতে নিয়োগের দাবিতে মানববন্ধন
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নিরাপদ খাদ্য পরিদর্শক পদে বি.এসসি. ফুড ইঞ্জিনিয়ারিং/ফুড টেকনোলজি গ্র্যাজুয়েটদের নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের শিক্ষার্থীরা।


মঙ্গলবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।


বি.এসসি. ফুড ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের শিক্ষার্থী রুহুল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। এসময় বক্তারা বলেন, খাদ্য পরিদর্শক পদে বিশ্ববিদ্যালয়ে ফুড সেফটি ও রিস্ক ম্যানেজমেন্ট নামে নতুন ডিগ্রি চালুর কাজ চলছে। ডিগ্রি চালু পূর্বেই কর্মসংস্থান তৈরি হয়ে আছে কিন্তু বিগত ১৫ বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফুড ইঞ্জিনিয়ার তৈরি করলেও তাদের কোনো সরকারি কর্মসংস্থান সৃষ্টি হয়নি। ফুড সেফটি ডিগ্রির কোর্স কারিকুলামের সাথে ফুড ইঞ্জিনিয়ারিংয়ের কারিকুলামের সিংহভাগ মিল রয়েছে। এ কোর্সের সামান্য পরিবর্তন করলে নতুন ডিগ্রি চালুর প্রয়োজন হবে না।


মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ছাত্রবিষয়ক উপদেষ্টা ও কৃষি প্রকৌশল ডিন অফিসে স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা। একই দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে ফুড ইঞ্জিনিয়ারিং/ফুড টেকনোলজির শিক্ষার্থীরা।


উল্লেখ্য, নিরাপদ খাদ্য আইন ২০১৩ আওতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অধীনে ‘নিরাপদ খাদ্য পরিদর্শক’ পদে নিয়োগ দেয়া হয়।


বিবার্তা/শাহীন/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com