দুর্গাপুরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২২
দুর্গাপুরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা
দুগার্পুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্গাপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী।


তিনি বলেন, দুর্গাপুরের কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ করা হবে। এছাড়াও এ শহিদ মিনারটির উন্নয়নে যা যা করা দরকার সকল কিছুই করা হবে বলে তিনি জানান।


আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রকিবুল হাসানের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনের সঞ্চালনায় আরো বক্তব্যে রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার,কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, এমদাদুল হক খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, আওয়ামী লীগ নেতা আলী আসগর প্রমুখ।


এর আগে রাত বারোটা এক মিনিটে দুর্গাপুর কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, সংসদ সদস্যের পক্ষে দলীয় নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসন,উপজেলা আওয়ামী লীগ,সিপিবি উপজেলা কমিটি, চৌকি আদালত ও আইনজীবী সমিতি,দুর্গাপুর প্রেসক্লাব, দুর্গাপুর সাংবাদিক সমিতি, শহিদ সন্তোষ স্মৃতি ফাউন্ডেশন, বিভিন্ন স্কুল কলেজ সহ রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান।ভোরে উপজেলা পরিষদ চত্বর থেকে ভাষা শহিদের স্মরণে একটি প্রভাতফেরি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে গিয়ে শেষ হয় । উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব এম.রকিবুল হাসানের নেতৃত্বে আমার-ভাইয়ের-রক্তে-রাঙানো ২১শে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি গান গাইতে গাইতে প্রভাতফেরীতে অংশ নেয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।


বিবার্তা/পলাশ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com